Home » অবৈধ আধার সেন্টার এ হানা আধার আধিকারিকদের। বাজেয়াপ্ত কম্পিউটার সহ যাবতীয় ডেটা।।

অবৈধ আধার সেন্টার এ হানা আধার আধিকারিকদের। বাজেয়াপ্ত কম্পিউটার সহ যাবতীয় ডেটা।।

বর্তমানে আধারকার্ড আমাদের সকলের কাছেই একটি ভীষন গুরুত্বপূর্ণ নথি। যা নাহলে কোন ব‍্যাক্তি ব‍্যাঙ্ক একাউন্ট চালু বা বন্ধ কিছুই করতে পারবেন না। তাছাড়া নতুন মোবাইলের সিম কার্ড নেওয়া থেকে শুরু করে আয়কর দপ্তরেল প‍্যান কার্ডের সাথেও আধারকার্ডের এখন লিঙ্ক করা বাধ‍্যতা মূলক হয়ে দাড়িয়েছে। ফলত আপনার আধার কার্ডের যাবতীয় তথ‍্য যদি কোনভাবে অসৎ ব‍্যাক্তিদের হাতে পৌঁছে যায় তাহলে অনলাইনের মাধ‍্যমে আপনার ব‍্যাঙ্কের সেভিংস একাউন্ট থেকে টাকা লুঠ করা ভীষন সহজ হয়ে যেতে পারে। কারন আপনার আধারকার্ডে আপনার নাম ঠিকানা ফোন নম্বর সহ থাকে বায়োমেট্রিক ডেটাও।

সাম্প্রতিক কালে বেশ কিছু সাইবার অপরাধীকে গ্রেফতার করে পুলিশ ও তদন্তকারী দল এরকম তথ‍্যই জানতে পেরেছে। তারপর থেকেই আধার কার্ড কেন্দ্রের আধিকারিকরা সতর্ক হয়ে ওঠেন।


আজ চন্দননগর পুলিশ কমিশনারেটের একটি অভিযান চালানো হয় একটি অবৈধ আধার সেন্টারে। বেসোহাটা বাদামতলা একটি সাইবার ক্যাফে থেকে ২ যুবককে আটক করা হলো। আধার কার্ডের সঙ্গে নাম্বার নাম্বার লিঙ্ক। এবং বিভিন্ন সরকারি দপ্তরের কাজ এই ক্যাফে থেকে সাইবার সেল ও আধার আধিকারিকরা দীর্ঘ ছয় ঘন্টা ধরে বিভিন্ন দরকারি ডকুমেন্টস ও কাগজপত্র নিয়ে যায় কোনরকম বৈধ লাইসেন্স ছিল না অন্যর আইডি ব্যবহার করে এই আধার লিঙ্ক করে দেয়া হতো এবং কারো কাছে ২০০ ৩০০ ৪০০ পর্যন্ত নেয়া হতো। গোপন সূত্রে খবর পেয়ে আজ তাদেরকে আটক করে। এবং হার্ডডিস্ক ও কম্পিউটারের বিভিন্ন ডেটা রিকভারি করে নিয়ে যাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!