Home » অভিনয়ে “মন্টি রায়” !!! ক্ষোভে উতপ্ত সামাজিক মাধ‍্যম।। এই নিয়ে মতামত জানালেন অরিত্র দত্ত বনিক

অভিনয়ে “মন্টি রায়” !!! ক্ষোভে উতপ্ত সামাজিক মাধ‍্যম।। এই নিয়ে মতামত জানালেন অরিত্র দত্ত বনিক

বিগত দিন দুয়েক ধরেই সামাজিক মাধ‍্যম বেশ উতপ্ত। একটি বিখ‍্যাত ওটিটি তে একটি সিরিজে অভিনয় করানো হয়েছে সোস‍্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার বা বলা ভালো বিতর্কিত “মন্টি রায়” কে দিয়ে।

মন্টি রায় – সামাজিক মাধ‍্যমে যারা আছেন তারা এই নামটির সাথে ভীষন রকম ভাবেই পরিচিত। রুপান্তরকামী নারী মন্টি রায় প্রতিটি সামাজিক মাধ‍্যমের প্ল‍্যাটফর্মেই তৈরী করেছেন নানা রকমের বিতর্ক। তার তৈরী নাচের রিলস থেকে শুরু করে তার ব‍্যাক্তিগত মুহুর্ত পর্যন্ত ভাইরাল হয়েছে কোটি কোটি মানুষের কাছে। এমনকি তার সাথে একসাথে রিলস করতে বা তার সাক্ষাতকার নিতে পাশের প্রতিবেশী দেশ থেকেও নামী ইউটিউবাররা ছুটে এসেছেন বার বার। এই মুহুর্তে মন্টি রায়ের গোটা বিশ্ব জুড়ে রয়েছে লক্ষ লক্ষ ফলোয়ার।

সাম্প্রতিক কালের নিয়মানুযায়ী সামাজিক মাধ‍্যমের ইনফ্লুয়েন্সার দের কেই কাস্টিং করা হচ্ছে বিভিন্ন বিনোদন মাধ‍্যমে। আর এই নিয়েই বাংলা বিনোদন জগতের অভিনেতা দের মধ‍্যে তৈরী হয়েছে ক্ষোভ। এই নিয়েই আমরা কথা বললাম ছোট পর্দা থেকে উঠে আসা বাংলা বিনোদন জগতের চেনা মুখ অরিত্র দত্ত বনিকের সাথে, তার মতামত জানতে।।

ছোট পর্দা থেকে উঠে আসা অরিত্র দত্ত বনিক এই মুহুর্তে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরী করার পাশাপাশি চলচ্চিত্র সম্পাদনা বা এডিটিং সহ পরিচালনা ও প্রযোজনা করতেও শুরু করেছেন।

অরিত্র আমাদের জানালেন, মন্টি রায়ের অভিনয় সম্পর্কে তিনি এখনও জানেন না বা দেখেননি তবে তার মতে এই সোস‍্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার দের কাজে লাগানো টা বিনোদন জগত সহ বহুজাতিক ব‍্যাবসায়িক প্রতিষ্ঠান গুলির ব‍্যাবসা বাড়ানোর নবতম পন্থা যা শুধুমাত্র ভারতেই নয় গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। তিনি লক্ষ‍্য করেছেন অভিজ্ঞ ও যোগ‍্য প্রার্থীকে কে চাকরী পদে সুযোগ না দিয়ে তার থেকে কম যোগ‍্যতার প্রার্থীকে শুধুমাত্র তার সামাজিক মাধ‍্যমের ফলোয়ার্স দেখেই তাকে চাকরী পদে সুযোগ দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন যে, তিনি নিজেও যখন প্রথম ছোট পর্দায় এসেছিলেন তখনও তার কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অভিনয় শিক্ষার কোন সার্টিফিকেট ছিলনা বা ইদানিং কালে বাংলা সিরিয়ালে নতুন নায়ক নায়িকা দেরও অভিনয় জগতের কোন শিক্ষা বা স্বীকৃতি না থেকেও তাদের সুযোগ দেওয়া হয় আর অতীতেও সেটাই হয়ে এসেছে। যারা বা যে প্রযোজক পরিচালক মন্টি রায় কে জেনে শুনে কাস্টিং করেছেন তারা নিশ্চিতরূপে বোকানন। তারা মন্টি রায়ের অভিনয় দেখেই সেটা ঠিক করেছেন। এর আগেও আমরা দেখেছি বাংলার বিখ‍্যাত ইউটিউবার বং গাই কে অভিনয় করতে।। বং গাই যে সেখানে বিশাল প্রতিভার অভিনয় করেছেন তা নহলেও বং গাই কে কাস্টিং করায় বং গাই এর কোটি কোটি ফলোয়ারদের মধ‍্যে বেশীর ভাগ মানুষ সেই কাজ দেখেছেন শুধুমাত্র বং গাই এর অভিনয় দেখার জন‍্যই। আখেরে এতে লাভ হলো প্রযোজকের। কারন দিনের শেষে প্রযোজক কে ব‍্যাবসা করে বিনিয়োগ করা টাকা লাভ সমেত ফিরিয়ে আনতে হবে। সেই দিক থেকে টার্গেট অডিয়েন্সের কাছে খুব তাড়াতাড়ি পৌঁছে দিয়ে ব‍্যাবসা করে ফেলা যায়।

অবশ‍্যই সেখানে “সেই সব দর্শক” রাও এই ইনফ্লুয়েন্সার দের অভিনয় দক্ষতা দেখে ভালো বা মন্দ নির্রধারন করবেন। কিন্তু এই ভালো বা মন্দ বিচার করার আগেই কিন্তু বহু মানুষ সিনেমা বা সিরিজ টি দেখে ফেলবে এবং প্রযোজক লাভবান হবেন।  আমিও মন্টি রায়ের অভিনয় দেখবো কেমন করেছে। যারা ভালো অভিনয় করবেন তারা আবারও পরে সুযোগ পাবেন, খারাপ করলে পাবেন না।  তবে কাস্টিং পদ্ধতিতে ভুল আছে বলে আমি মনে করিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!