Home » অর্কিডস্ দ্য ইন্টারন্যাশানাল স্কুলের কোলকাতার শিক্ষার্থীরা মেকাথ্যালন 2023-এ দারুণ কৃতিত্ব দেখিয়েছে অতুলনীয় উজ্জ্বলতা এবং উদ্ভাবন উন্মোচন অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল প্রযুক্তিগত উৎকর্ষে একটি নতুন মান নির্ধারণ করেছে

অর্কিডস্ দ্য ইন্টারন্যাশানাল স্কুলের কোলকাতার শিক্ষার্থীরা মেকাথ্যালন 2023-এ দারুণ কৃতিত্ব দেখিয়েছে অতুলনীয় উজ্জ্বলতা এবং উদ্ভাবন উন্মোচন অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল প্রযুক্তিগত উৎকর্ষে একটি নতুন মান নির্ধারণ করেছে

কোলকাতা, 19শে জানুয়ারী 2023: অর্কিডস্ দ্য ইন্টারন্যাশানাল স্কুলের কোলকাতা ক্যাম্পাসের শিক্ষার্থীরা মর্যদাপূর্ণ মেকাথ্যালন 2023-এ একটি দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে যা একটি আন্তঃ-স্কুল টেক ফেস্টিভ্যাল যাতে সারা দেশের এর সমস্ত শাখাগুলি অংশগ্রহণ করেছিল। এই ইভেন্টটি শুধুমাত্র তরুণদের বুদ্ধিমত্তা এবং উদ্ভাবনী শক্তির প্রদর্শন করেনি তাছাড়াও এটি স্কুলের ব্রান্ড ভ্যালুকে উন্নীত করার ক্ষেত্রে মেকাথ্যালনের স্বতন্ত্রতাও তুলে ধরেছে।

প্রতিভার এক আকর্ষনীয় প্রদর্শনে, অর্কিডস্-এর শিক্ষার্থীরা মেকাথ্যালন 2023-এর বিভিন্ন বিভাগে বিজয়ী হয়েছে। ইভেন্টটি বৌদ্ধিক, কৌতুহল, সৃজনশীলতা এবং STEM (বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল এবং গণিত) শিক্ষার প্রতি অনুরাগকে লালন করার জন্য স্কুলের প্রতিশ্রুতির প্রমাণ হয়ে ওঠে।

অর্কিডস্-এর শিক্ষার্থীরা সিনিয়র আইনস্টাইন সায়েন্স এক্সিবিশন ইভেন্টে ক্লিন স্যুইপ পেয়েছে। স্কুলের নিউটাউন ক্যাম্পাসের গ্রেড ৪-এর শিক্ষার্থী ইশমিত এবং রাজদীপ প্রথম স্থান অর্জন করেছে। নিউটাউন ক্যাম্পাসের গ্রেড ৪-এর শিক্ষার্থী অংশ মিনহাস এবং হর্ষবর্ধন যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করেছে আর তৃতীয় স্থান অর্জন করেছে আরিয়ান কুমার সিং যে মধ্যমগ্রাম ক্যাম্পাসের ছাত্র।

নিউটাউন ক্যাম্পাসের শিক্ষার্থীরা জুনিয়র আইনস্টাইন সায়েন্স এক্সিবিশন ইভেন্টেও দারুণ ফলাফল অর্জন করেছে যেখানে গ্রেড 4-এর ঈশিকা চ্যাটার্জী এবং বিদ্যুৎ চৌধুরী যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছে।

কোলকাতার মেকাথ্যালন ইভেন্টটি একটি প্লাটফর্ম প্রদানের ক্ষেত্রে অনন্য অবদান রাখে যা প্রচলিত প্রতিযোগিতাগুলির থেকে অনেকটাই অন্য ধরণের। শিক্ষার্থীরা নিযুক্ত থাকে উদ্ভাবনমূলক চ্যালেঞ্জগুলিতে যেমন টেক ম্যায়েস্ট্রো কোডিং চ্যালেঞ্জ এবং পরিবেশ-বান্ধব বিভিন্ন উদ্ভাবনী প্রদর্শনী যা মেকাথ্যালনকে অন্যান্য স্কুল টেক ইভেন্টগুলি থেকে স্বতন্ত্র করেছে।

তার শিক্ষার্থীদের সাফল্যের বিষয়ে তার উত্তেজনা শেয়ার করতে গিয়ে, অর্কিডস্ দ্য ইন্টারন্যাশানাল স্কুল কোলকাতার প্রিন্সিপ্যাল, মিসেস শর্মিলি শাহ জানান, “মেকাথ্যালন

2023 যে শুধুমাত্র আমাদের শিক্ষার্থীদের অবিশ্বাস্য ট্যালেন্টের প্রদর্শন করেছে তাই নয়, এছাড়াও প্রযুক্তি ও উদ্ভাবনের প্রতি আমাদের স্কুলের দৃষ্টিভঙ্গীর স্বতন্ত্র প্রকৃতিও তুলে ধরেছে। বাস্তব-বিশ্বের সমস্যা সমাধান এবং এবং অনন্য প্রতিযোগিতা মেকাথ্যালন-কে সম্পূর্ণ স্বতন্ত্র করে তুলেছে আর তার সাথে সাথে এটি আমাদের স্কুলের ক্রমবর্ধমান খ্যাতির প্রতি একটি গুরুত্বপূর্ণ অবদান রাখে।”

অর্কিডস্ দ্য ইন্টারন্যাশানাল স্কুল কোলকাতার শিক্ষার্থীরা রোবোটিক্স মার্ভেল, ডিজিট্যাল আর্টিস্ট্রি এবং টেকসই উদ্ভাবনের মতো ইভেন্টগুলিতে তাদের ব্যতিক্রমী অবদানের স্বকৃত। বিভিন্ন ক্ষেত্রে এই পুরস্কার অর্জনগুলি অর্কিডস্-এর শিক্ষাগত মডেলগুলির কার্যকারীতাকে লিপিবদ্ধ করে যা ব্যবহারিক প্রয়োগ এবং সমালোচনামূলক চিন্তাভাবনার উপর জোর দেয়।

এই ইভেন্টটি শিক্ষায় শ্রেষ্ঠত্বের প্রতি এই স্কুলের প্রতিশ্রুতি এবং আগামী চ্যালেঞ্জগুলির জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করে রাখার ক্ষেত্রে অনন্য পদ্ধতিগুলির কথা পুনর্ব্যক্ত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!