Home » আত্মহত্যার গল্প সাজিয়ে রাজ্যে সেক্সটরশনের নতুন ফাঁদ, ফাঁকা হয়ে যাচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

আত্মহত্যার গল্প সাজিয়ে রাজ্যে সেক্সটরশনের নতুন ফাঁদ, ফাঁকা হয়ে যাচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ সেক্সটরশনের নতুন ফাঁদ পাতছে জালিয়াতরা, দাবী করছে লক্ষ লক্ষ টাকা। আত্মহত্যার গল্প সাজিয়ে ভুয়ো ডেথ সার্টিফিকেট দেখিয়ে ব্ল্যাকমেল করে আদায় করছে টাকা। সম্প্রতি এমনই এক চাঞ্চল্যকর ঘটনার সম্মুখীন হয়েছে কলকাতা পুলিশ। উত্তর প্রদেশ ও হরিয়ানা থেকে গ্রেপ্তার করা হয়েছে দুই ব্যক্তিকে। মুম্বাইয়ের হাসপাতাল থেকে ইস্যু করা হয়েছে এই ভুয়ো ডেথ সার্টিফিকেট তাই গোয়েন্দাদের সন্দেহ মুম্বাই থেকেই কাজ করছে এই সংস্থা।

কলকাতার এক বাসিন্দার ফোনের হোয়াটসঅ্যাপে একটি সেক্সটরশনের ভিডিও কল আসে, রিসিভ করতেই এক মহিলার অশ্লীল ছবি ভেসে ওঠে ফোনে। তারপর থেকে ওই ব্যক্তিকে ম্যাসেজ বা ভিডিও কল করে ব্ল্যাকমেল করতে থাকে। কিন্তু তাতে কাজ না হওয়ায়, তারা আত্মহত্যার গল্প ফাদে। অন্যরাজ্যের এক পুলিশ তাকে জানায় যে ওই মহিলা আত্মহত্যা করেছে এবং সুইসাইড নোটে তার নাম লিখে গেছে। এবং প্রমাণ স্বরূপ ওই মহিলার ডেথ সার্টিফিকেট দেখিয়ে তাকে গ্রেপ্তার করা হবে বলে জানানো। স্বাভাবিক ভাবেই তিনি ভয় পেয়ে যান। তখনই তাকে আপোষ করার জন্য ১০ লক্ষ টাকা দাবী করেন তারা।

কার্যত ভয় পেয়ে গিয়েই টাকা দিতে শুরু করেন তিনি। ৩ লক্ষ টাকা দেয়ার পর ওই ব্যক্তি লালবাজার থানার সাইবার ডিপার্টমেন্টে জানায় ঘটনা। তার অভিযোগের ভিত্তিতেই শুরু হয় সাইবার দপ্তরের গোয়েন্দারা তদন্ত শুরু করেই উঠে আসে এই সমস্ত চাঞ্চল্যকর তথ্য। তাকে বলা হয়েছিল যে ওই মহিলা রেললাইনে আত্মহত্যা করেছে। কিন্তু পুলিশ জিআরপি দের সাথে কথা বলে জেনেছে যে এমন কোনও আত্মহত্যার ঘটনা ঘটেনি। এবং মুম্বাইয়ের ওই হাসপাতালে কথা বলে জানতে পারে যে ডেথ সার্টিফিকেটটি জাল। তখনই তদন্ত করে উত্তরপ্রদেশের পিলভিট থেকে সতীশ কুমার এবং হরিয়ানার নুহ থেকে রমেশ নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মুম্বাই থেকে দলের অন্যান্য পাণ্ডাদের ধরার জন্য তদন্ত চালিয়ে যাচ্ছে কলকাতা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!