Home » চলে গেলেন তারেক ফাতাহ

চলে গেলেন তারেক ফাতাহ

বিখ্যাত পাকিস্তানি কানাডিয়ান সাংবাদিক, কলামনিষ্ট এবং টেলিভিশন ব্যক্তিত্ব তারেক ফাতাহ গতকাল পরলোক গমন করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৩ বছর। দীর্ঘদিন ক্যান্সারের সাথে লড়াই এর অবসান ঘটে গতকালই। তার কন্যা নাতাশা ফাতাহ টুইট করে তার মৃত্যু সংবাদ জানান। তিনি টুইটে লেখেন,’’lion of Punjab. Son of Hindustan. Lover of Canada. Speaker of truth. Fighter for justice. Voice of the down-trodden, underdogs, and the oppressed. Tarek fatah has passed the baton on… hid revolution will continue will all who knew and loved him’’

চলে গেলেন তারেক ফাতাহ

তিনি মুসলিম ধর্ম নিয়ে তার উন্নত চিন্তা ভাবনার জন্য বিখ্যাত ছিলেন। তিনি পাকিস্তানে জন্মগ্রহণ করলেও তিনি মনে প্রাণে ভারতীয় ছিলেন। তিনি ১৯৪৯ সালে পাকিস্তানে জন্মগ্রহণ করেন এবং ৮০র দশকের শুরুর দিকে কানাডায় চলে যান। তিনি আর এস এস এর পৃষ্টপোষক ছিলেন। তার মৃত্যুতে আর এস এস এর জেনারেল সেক্রেটারি দেত্তত্রিয় হসবেইল টুইটে গভীর ভাবে শোক প্রকাশ করেন। তিনি তারেক ফাতাহ কে একজন সুলেখক, ভাষ্যকার এবং মুক্ত মনের সুচিন্তক বলে অভিহিত করেন।

পাকিস্তানে মুসলিম গোরা শাসনের তীব্র প্রতিবাদ করতেন তিনি। তিনি এর প্রতিবাদে বেশকিছু বই লেখেন। ‘জিউ ইস নট মাই এনিমিঃ আনভেলিং দ্য মিথ দ্যাট ফুয়েল মুসলিম অ্যান্টি সেমিটিজম’’, ‘’চেসিং দ্য মিরেজ দ্য ট্র্যাজিক ইলুশ্যন অফ অ্যান ইসলামিক স্টেট’’ তার বিখ্যত দুটি বই। তার মৃত্যুতে গভীর ভাবে শোকাহত হয়ে পড়েছে গোটা বিশ্ববাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!