Home » “দাহার (DAHAAD) কি মানুষের মনে সচেতনতার হুংকার ছাড়তে পারলো ?”

“দাহার (DAHAAD) কি মানুষের মনে সচেতনতার হুংকার ছাড়তে পারলো ?”

পুলমা দত্ত; কলকাতা: সাম্প্রতি “দাহার” (DAHAAD) নামক একটি ওয়েব সিরিজ বার করেছে আমাজন প্রাইম।হিন্দি শব্দ এই “দাহার” এর ইংরেজি অর্থ “ROAR” আর বাংলায় তা “হুংকার”। আজকাল ফেসবুক খুললেই দেখা যাচ্ছে এই সিরিজ নিয়ে নেটিজেনদের আলোচনা।

"দাহার (DAHAAD) কি মানুষের মনে সচেতনতার হুংকার ছাড়তে পারলো?"

সিরিজটি একটি “সাইকো সিরিয়াল কিলারের” উপর বানানো। কিন্তু গল্পটা খুনের হলেও এক্কেবারে অন্য ধাচের , অন্য রকম। জোয়া আখতার (Zoya Akhtar) ও রিমা কাগটির (Reema Kagti) তৈরি করা এই সিরিজ “আইএমডিবি” (IMDB) এর থেকে আদায় করেছে ৭.৫ রেটিং।

"দাহার (DAHAAD) কি মানুষের মনে সচেতনতার হুংকার ছাড়তে পারলো?"

গল্পে দেখানো হয়েছে একজন কলেজের হিন্দি প্রফেসর সবার সামনে থেকেও কিভাবে একেরপর এক খুন করে চলেছে। সবার সাথে মিশে থাকার ফলে কেউ তার এই নৃশংস দিকটা কখনোই দেখতে পায়না এমনকি তার স্ত্রীও না। নিজের ওপর থেকে পুলিশের নজর সরাতে সে তার ভাইকে ফাসায়। মোট ২৯ জন মেয়েদের সে টার্গেট করে। মেয়েগুলো রাজস্থানের ছোট ছোট গ্রামের হওয়া সেই লোকেরা বেশিরভাগই থানায় রিপোর্ট করেন না। খুনি এমন মেয়েদেরই টার্গেট করে যাদের আর্থিক অবস্থা ভালো না , যাদের বাবা মা বিয়ের জন্য পণ দিতে না পারায় তাদের বিয়ের বয়স পেরিয়ে যাচ্ছে। মেয়েগুলিকে প্রেমের জলে ফাঁসিয়ে বিয়ের কথা বলে বাড়ি থেকে পালাতে বাধ্য করে খুনি ওরফে আনন্দ স্বর্ণকার (Anand Swarnakar)। এরপর বিয়ের এক রাত আগে তাদের সাথে শারীরিক সম্পর্ক করে গর্ভনিরোধক পিলের সাথে সাইনাইড মিশিয়ে খাইয়ে খুন করে দেয় যা দেখে লাগে আত্মহত্যা। এইভাবেই সে একের পর এক মেয়েকে হত্যা করে যায়। শেষ পর্যন্ত সে পুলিশের হাতে ধরা পড়ে কি না আর কিভাবে পুলিশ অফিসার অঞ্জলী ভাটি (Anjali Bhati) একেরপর এক ক্লু দিয়ে তাকে শনাক্ত করে সেই ব্যাপারটা দারুন উত্তেজনাময়।

"দাহার (DAHAAD) কি মানুষের মনে সচেতনতার হুংকার ছাড়তে পারলো?"

এবার আসি অভিনয়ের কথা মুখ্য চরিত্র অর্থাৎ সিরিয়াল কিলারের রূপে দেখা যাবে বিজয় ভার্মা (Vijay Varma) কে। এই কেসের ইনচার্জ হলেন অঞ্জলী অর্থাৎ সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha) , থানার ইনচার্জ দেভিলাল সিং (Devilal Sing) অর্থাৎ গুলশান দেভাইআহ (Gulshan Devaiah)। এ ছাড়াও বাকি সবার অভিনয়ই অসাধারন।

পণের বিরুদ্ধে সরব হয়ে একটি ছোট্ট গ্রামের ক্রাইমের কথা তুলে ধরেছে এই সিরিজ। অবশ্যই দেখুন এবং সবার অভিনয় , রহস্য ও এক ভিন্ন সাধের সিরিয়াল কিলারের গল্পঃ উপভোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!