Home » দুবছর ধরে তৈরী করা “সুড়ঙ্গ”, বাংলাদেশের বাস্তবিক ব‍্যাঙ্ক ডাকাতির অপরাধী ধরা পড়লো দু-দিনেই কিন্তু কলকাতায় এক দিনেই জনপ্রিয়তার শীর্ষে “সুড়ঙ্গ”

দুবছর ধরে তৈরী করা “সুড়ঙ্গ”, বাংলাদেশের বাস্তবিক ব‍্যাঙ্ক ডাকাতির অপরাধী ধরা পড়লো দু-দিনেই কিন্তু কলকাতায় এক দিনেই জনপ্রিয়তার শীর্ষে “সুড়ঙ্গ”

২০১৪ সালে বাংলাদেশের কিশোরগঞ্জের একটি ব‍্যাঙ্ক ডাকাতির ঘটনার সাথে নাকি এই ফিল্মের মিল পেয়েছেন বাংলাদেশের চলচ্চিত্র প্রেমীরা। শোনা যাচ্ছে, একজন অপরাধী প্রায় দু বছর ধরে একটি সুড়ঙ্গ বানিয়ে, একটি ব‍্যাঙ্ক থেকে প্রায় নগদ ১৬ কোটি টাকা লুঠ করেছিল। যদিও মাত্র দুদিনের মধ‍্যেই অপরাধীকে গ্রেফতার করেছিল বাংলাদেশ পুলিশ। আর এই ঘটনাকে মাথায় রেখেই নাকি পরিচালক রায়হান রাফী এই চলচ্চিত্র তৈরী করেন। যদিও পরিচালক এ কথা প্রকাশ‍্যে কোথাও উল্লেখ করেননি।

একেই বলে ভাগ‍্য, বাংলাদেশের অপরাধী সোহেল দুবছর ধরে সুড়ঙ্গ তৈরী করে কোটি কোটি টাকা ব‍্যাঙ্ক ডাকাতি করেও সাফল্য পেলনা অথচ সেই ষড়যন্ত্রের আদলে বানানো “সুড়ঙ্গ” ধরেই বাংলাদেশের অভিনেতা আরফান নিশোর প্রথম চলচ্চিত্রে পদার্পন ও বিশ্বজুড়ে সাফল্য অর্জন।

যদিও এই চলচ্চিত্র টিকে ঘীরে বাংলাদেশে কম বিতর্ক নেই। প্রথমে নায়িকা প্রার্থনা ফারদিন দীঘি দাবি করে বসেন তিনি এই চলচ্চিত্রের জন‍্য চুক্তিবদ্ধ হয়েছেন। কিন্তু পরিচালক তার পরিবর্তে তমা মির্জা কে নায়িকা করেন। এ নিয়ে কম জল ঘোলা হয়নি। এর পর ২০২৩ এর ১০ই মে এই ছবির এইটি টিজার মুক্তি পায় তখন টিজারের একটি দৃশ‍্যে আরফান নিশো কে একটি সুড়ঙ্গে প্রবেশের দৃশ‍্য দেখে অনেকেই ধারনা করেন এটি কিশোরগঞ্জের ব‍্যাঙ্ক ডাকাতির ঘটনা অবলম্বনে তৈরী কিন্তু পরিচালক এ বিষয়ে মুখ খোলেননি। এর পরে শুরু হয় আর বিতর্ক। এ বছর জুন মাসে ইউটিউবে এই চলচ্চিত্রের প্রচার শুরু হতেই ঠিজারে ব‍্যাবহৃত ব‍্যাকগ্রাউন্ড মিউজিক চুরি করা হয়েছে বলে গুঞ্জন শুরু হয়। এই বিতর্কের জবাবে পরিচালক রায়হান রাফি জানিয়েছেন এই ট্র‍্যাকটি তার ছবির প্রোডাকশন হাউস আলফা আই আন্তর্জাতিক একটি মিউজিক প্রতিষ্টান থেকে বানিজ‍্যিক ব‍্যাহারের জন‍্য কিনে নিয়েছেন।

দুবছর ধরে তৈরী করা "সুড়ঙ্গ", বাংলাদেশের বাস্তবিক ব‍্যাঙ্ক ডাকাতির অপরাধী ধরা পড়লো দু-দিনেই কিন্তু কলকাতায় এক দিনেই জনপ্রিয়তার শীর্ষে "সুড়ঙ্গ"

এতসব কিছুর পরে কলকাতায় এস ভি এফ ভানে শ্রীভেঙ্কটেশ ফিল্মের হাত ধরে গতকাল মুক্তি পেল “সুড়ঙ্গ”। প্রথমদিনেই ছিল হাউসফুল। মুক্তি পাবার আগের দিন থেকেই কলকাতায় হাজির ছিলেন এই চলচ্চিত্রের কলাকুশলীরা। কলকাতায় প্রিমিয়ারের পর কি বললেন নায়ক নিশো দেখুন সেই ভিডিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!