Home » ‘প্রচেষ্টা’র দ্বিতীয় প্রচেষ্টা ‘আনন্দিনী ২’

‘প্রচেষ্টা’র দ্বিতীয় প্রচেষ্টা ‘আনন্দিনী ২’

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ ‘প্রচেষ্টা- একটি আশা’ দলের দ্বিতীয় এক্সিভিশন ‘আনন্দিনী ২’ অনুষ্ঠিত হতে চলেছে আগামী ৬, ৭, এবং ৮ই অক্টোবর হাতিবাগানের আস্থা অডিটোরিয়ামে। প্রচেষ্টা একটি সম্পূর্ণ মহিলা পরিচালিত একটি দল যেখানে সকলে মিলে নিজেদের ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসাকে একসঙ্গে হাতে হাত মিলিয়ে বড় করে তুলতে চাইছে। মূলত অনলাইনে লাইভ ভিডিওর মাধ্যমে তারা নিজেদের ব্যবসা সংগঠিত করে থাকেন। তবে গত বছর থেকে তারা পুজোর আগে একটি অফলাইন এক্সিভিশন আয়োজন শুরু করেছেন। সেই মতই এই বছরেও তাদের এক্সিভিশন অনুষ্ঠিত হতে চলেছে পুজোর ঠিক আগেই।

সম্পূর্ণ মহিলা পরিচালিত এই দলটির কর্ণধার হাসনুহানা রয়। তিনি দলের কর্ণধারের পাশাপাশি নিজে তার নিজের ব্যবসাও করে চলেছেন দলটির মাধ্যমে। এছাড়া দলের অন্যান্য সদস্যা সোনালি দে, সুতপা সাহা, রিঙ্কু, সুমিতা দাস, পারমিতা পাল প্রমুখ প্রত্যেকেই নিজের নিজের ব্যবসা এই দলের মাধ্যমে সংগঠিত করে চলেছেন। এই এক্সিভিশনের জন্য প্রত্যকেই অক্লান্ত পরিশ্রম করছেন। মাত্র বছর দুই আগে তৈরি হওয়া এই দলটির প্রথম এক্সিভিশন অনুষ্ঠিত হয়েছিল গতবছর। সেই এক্সিভিশনে সফলতা অর্জনের পরই এই বছর তারা নতুন উদ্দ্যমে কাজ করছেন সকলেই।

এই এক্সিভিশনে পুরুষ মহিলা সকলের সমস্ত রকম পোশাক, গয়নাগাটি, বিছানার চাদর থেকে শুরু করে সমস্ত রকম গৃহস্থালির জিনিসপত্র পাওয়া যাবে। এছাড়া হাতে তৈরি বিভিন্ন রকম গয়না, বুকমার্ক এছাড়াও পাঁপড়, আঁচার সমস্ত রকম জিনিসই পাওয়া যাবে এখানে। তাই এই এক্সিভিশন আসলে প্রয়োজনীয় এবং সৌখিন সমস্ত রকম জিনিসই পাওয়া যাবে। তাই সকলের উপস্থিতি একান্ত ভাবে কামনা করছে দলের প্রত্যেক সদস্যা। যেকোনো মানুষ যে এই এক্সভিশনে গিয়ে একেবারেই আশাহত হবেন না এমনটাই আশ্বস্ত করছেন দলের প্রত্যেকে। তাই আগামী ৬, ৭ ও ৮ই অক্টোবর হাতিবাগানের আস্থা অডিটোরিয়ামে দুপুর ১ টা থেকে রাত ৮ টার মধ্যে সকলের আমত্রন রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!