Home » বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি কে নতুন করে কি ভাবে তুলে ধরতে হয় সেটাই শেখাচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খান।। শেখা উচিত টলিউডের।।

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি কে নতুন করে কি ভাবে তুলে ধরতে হয় সেটাই শেখাচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খান।। শেখা উচিত টলিউডের।।

করোনা কালের লকডাউন আর তারমধ‍্যেই অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা যার কারন হিসাবে বলিউড পরিচালক ও প্রযোজক দের স্বজন পোষন বলেই অভিযোগ ছিল তা সব মিলিয়ে বলিউড ফিল্মের বানিজ‍্য কে তলানি তে পৌঁছে দিয়েছিল। একের পর এক বলিউড ফিল্ম মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। বিশেষ করে হিন্দু সম্প্রদায় কে সমর্থন কারী একটি রাজনৈতিক দল, রাজনৈতিক ভাবে লাভবান হবার উদ্দেশ‍্যে একাধিক অভিযোগ এনেছিলেন শাহরুখ, আমির ও সালমান খানের বিরুদ্ধে। এছাড়াও পরিচালকদের মধ‍্যে নিশানায় ছিলেন পরিচালক করন জোহার। নানা রকম প্রতিবাদ ও সামাজিক মাধ‍্যমে ট্রোল ও ব‍্যানের টানা পোড়েনে স্বপ্ন নগরীকে দেখতে হয়েছিল অন্ধকার।

সেই অন্ধকার থেকে নতুন করে আলোর দিশা খুঁজতে বলি প্রযোজক ও পরিচালক গন সাহায্য চান বলিউড বাদশার কাছে।। বলিউড কে নতুন করে আলোর পথে ফেরাতে চ‍্যালেঞ্জ করেন বলিউড বাদশা শাহরুখ।। বেশ কিছু বছর পরে শাহরুখের নতুন দুটি ছবি আসে পাঠান ও জওয়ান যা দারুন ভাবে জনপ্রিয় হয়। বলিউড অন্ধকার থেকে নতুন করে আলোর পথ দেখতে পায়। এর পরেই শাহরুখ বিশিষ্ট পরিচালক রাজু হিরানির নতুন ছবি “ডাঙ্কি”র কেন্দ্রীয় চরিত্রের জন‍্য চুক্তিবদ্ধ হন। রাজু হিরানি বলিউডের আন‍্যতম বিখ্যাত পরিচালক যার পরিচালিত মুন্নাভাই এম বি বি এস, থ্রি ইডিয়েটস ইত‍্যাদি প্রায় সব কটি ছবিই ছিল ভীষন রকম জনপ্রিয় এবং মেগাহিট। সেই রাজু হিরানির ছবির মূল চরিত্রে অভিনয়ের সুযোগ পেতে বাদশার সময় লাগলো প্রায় ৩২ বছর। আজ বাদশা তার সামাজিক মাধ‍্যমে ডাঙ্কির প্রথম দুটি পোস্টার শেয়ার করেছেন যেখানে শুধুমাত্র তিনি একা নেই। সাথে রয়েছেন পার্শ্ব অভিনেতারাও।

বাদশা শেখালেন কিভাবে ইন্ডাস্ট্রি কে সকলে মিলে তুলে ধরতে হয়। যা আমাদের বাংলা বা টলিউডের পরিচালক ও প্রযোজক দের শেখা উচিত। এখানে একত্রে কাজ করা তো দুরের কথা, একে অপরের ছবির বদনাম করেন নানান উপায়ে সামাজিক মাধ‍্যমে।। আর প্রকাশ‍্যে বলে বাংলা সিনেমার পাশে দাঁড়ান। কিন্তু বাংলা সিনেমা বাঙালিরা দেখেও সন্তুষ্ট হচ্ছেন না কারন প্রযোজক পরিচালকরা সিনেমা ভালো করে তৈরী করার থেকে বেশী সিনেমাটি ও তর সাথে নিজেদের প্রচার কিভাবে হবে সেই নিয়েই ব‍্যাস্ত থাকেন। ফলত বাংলা সিনেমা মুখ থুবড়ে পড়ে। বাংলা সিনেমার হাল ফেরাতে চাই পরিচালক প্রযোজক দের একতা, নতুনদের সুযোগ আর তার সাথে ভালো বিষয়বস্তু কে ভালোভাবে সিনেমার পর্দায় ফুটিয়ে তোলা। শুধুমাত্র উঠতি ফিল্ম ক্রিটিক ইউটিউবারদের ভরসায় বাংলা চলচ্চিত্র চলবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!