Home » ভারতবর্ষের এই গ্রাম যমজের গ্রাম নাম পরিচিত

ভারতবর্ষের এই গ্রাম যমজের গ্রাম নাম পরিচিত

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ হ্যাঁ দক্ষিণ ভারতের একটি ছোট গ্রাম যা যমজ গ্রাম নামে পরিচিত। না দুটো গ্রাম একই রকম এমন কোনও ব্যাপার নেই। তাহলে এই নামকরণের কারণ কী? কেরলের মালাপ্পুরম জেলার সমুদ্র ঘেঁষা একটি ছোট গ্রাম যার নাম কোদিনহি। এই গ্রামই যমজের গ্রাম নামে পরিচিতি পেটে শুরু করেছে কয়েক বছর আগে থেকে। কৃষক এবং মৎস্যজীবীদের আপাত নির্ঝঞ্ঝাট এই গ্রামের একটি বিশেষত্বের কারনেই এই নামকরণ।

এই গ্রামে বেশিরভাগ মানুষ কে দেখেই অবাক হতে হবে। আসলে এই গ্রামে যমজ মানুষের সংখ্যা খুব বেশি। এই গ্রামের ঘরে ঘরে রয়েছে যমজ মানুষজন। পরিসংখ্যান অনুযায়ী মানুষের প্রতি হাজার জন মানুষের মধ্যে ৪জন যমজ। কিন্তু এই পরিসংখ্যান এই গ্রামের জন্য ঠিক নয়। এই গ্রামে যমজের হার প্রতি হাজার জনে ৪৫ জন। অর্থাৎ স্বাভাবিকের থেকে প্রায় ১১ গুণ বেশি।

এই গ্রামে থাকে প্রায় ২০০০ পরিবার। তাদের মধ্যে যমজের সংখ্যা ৪৫০ জোড়া। ২০০৮ সালে প্রথম এই গ্রামের নাম সংবাদে উঠে আসে। সেই থেকেই গবেষকদের নজরে পড়ে এই গ্রাম। তবে অনেক পরীক্ষা নিরীক্ষা গবেষণা করেও এই রহস্যের কোনও কূলকিনারা করতে পারেননি বিজ্ঞানীরা। তবে এই গ্রামের মানুষ এমন ঘটনার জন্য অলৌকিক কারণকে দায়ী করেন। তাদের ধারণা এটা ঈশ্বরের আশীর্বাদ।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!