Home » মরিশাসের রাষ্ট্রপতির সস্ত্রীক কলকাতা ভ্রমণ

মরিশাসের রাষ্ট্রপতির সস্ত্রীক কলকাতা ভ্রমণ

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ মরিশাসের বর্তমান রাষ্ট্রপতি পৃথ্বীরাজ রূপণ রবিবার সস্ত্রীক ৩ দিনের জন্য কলকাতা ভ্রমণে আসেন। আজকে তারা দক্ষিণেশ্বর মন্দির দর্শন করতে গেছিলেন। তাদের সঙ্গে ছিলেন খোলা হাওয়ার প্রেসিডেন্ট ডঃ স্বপন দাসগুপ্ত। তার এই ৩ দিনের ভ্রমণ পরিকল্পনায় তিনি দক্ষিণেশ্বর মন্দির ও বেলুড় মঠ ভ্রমণ করবেন বলে আগেই জানিয়েছিলেন। কলকাতা পোর্ট ট্রাস্টের পক্ষ থেকে শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্টে শ্রমিকরা তাকে সম্বর্ধনা দেবেন বলে জানা যাচ্ছে।

President of Mauritius, Prithvirajsing Roopun accompanied by his wife and Dr. Swapan Dasgupta who visited Dakshineshwar Temple today.

তার আসার খুশিতে এবং তাকে স্বাগত জানাতে ডঃ স্বপন দাসগুপ্ত(Governing Council of India Foundation and President of Khola Hawa) এবং সুশীল মোদী(Formar Deputy CM of Bihar and member Governing Council, India Foundation) একটি অনুষ্ঠান এবং ডিনারের আয়োজন করেছেন। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্য সভার ডেপুটি চেয়ারম্যান নায়ায়ন সিং এবং আরও অনেক বিশিষ্ট মানুষজন। ডঃ স্বপন দাসগুপ্ত বলেন, “it’s my privilege to welcome the descendant of one of those Indians whose last view of the motherland was kolkata. ”

President of Mauritius, Prithvirajsing Roopun accompanied by his wife and Dr. Swapan Dasgupta who visited Dakshineshwar Temple today.

মরিশাস গণতান্ত্রিক দেশ এবং রাষ্ট্রপতি দেশের প্রশাসনিক প্রধান। ১৯৬৮ সালে ব্রিটেন থেকে স্বাধীনতা অর্জনের পর থেকে মরিশাস আফ্রিকার অন্যতম স্থিতিশীল গণতন্ত্রে পরিণত হয়েছে। বর্তমান রাষ্ট্রপতি পৃথ্বীরাজ রূপণ দেশের আনুষ্ঠানিক প্রধান। ২০১৯ সালের ২রা ডিসেম্বর থেকে তিনি এই পদে আসীন আছেন। পৃথ্বীরাজ রূপণ একজন আইনজীবী। তিনি ২০০০ সালে প্রথম জাতীয় পরিষদে নির্বাচিত হয়েছিলেন। শিল্প সংস্কৃতি সামাজিক সংহতি এবং আঞ্চলিক প্রশাসনের মন্ত্রী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!