Home » লাভ ম্যারেজের সফলতায় উচ্ছ্বাসিত লাভ ম্যারেজ টিম…

লাভ ম্যারেজের সফলতায় উচ্ছ্বাসিত লাভ ম্যারেজ টিম…

শোভন মল্লিক : আগামী ১৪ই এপ্রিল মুক্তি পেয়েছে প্রেমেন্দু বিকাশ চাকির পরিচালিত “লাভ ম্যারেজ” সিনেমাটি। যার মুখ্য চরিত্রে রয়েছে রঞ্জিত মল্লিক, অপরাজিতা আঢ্য, অঙ্কুশ এবং ঐন্দ্রিলা। তার সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সোহাগ সেন এবং দেবনাথ চট্টোপাধ্যায় । যাকে বলে একেবারে চাঁদের হাট । প্রতিটা চরিত্রই সুন্দরভাবে যে পর্দায় ফুটে উঠেছে তা দর্শকদের প্রতিক্রিয়াতেই একেবারে স্পষ্ট ।

সিনেমাটি পর্দায় আসার পর থেকেই প্রায় প্রতিদিন ভালোই ব্যবসা করছে এই লাভ ম্যারেজ সিনেমাটি। গতকাল অর্থাৎ 24 শে এপ্রিল নন্দনে তা ভালোই বোঝা গিয়েছে । নন্দনে এই দিনও হাউসফুল গিয়েছে এই শো টি । দর্শকরা যেভাবে ভালোবাসা দিচ্ছে লাভ ম্যারেজ সিনেমাটিকে । তেমনি দর্শকদেরকেও ভালোবাসা ফিরিয়ে দিতে সিনেমার শেষে নন্দনে পৌঁছে যায় লাভ ম্যারেজ টিম । সেই সময় দর্শকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো । সিনেমার কলাকুশরীরা এই দেখা করার বিষয়টি সোশ্যাল মিডিয়াতে আগে থেকে জানালেও, বেশ কিছু মানুষ যে জানতেন না এবং তারা যে অবাক হয়েছে তা তাদের প্রতিক্রিয়াতেই বেশ স্পষ্ট হয়ে গিয়েছিল ।

সিনেমার শেষে এবং লাভ ম্যারেজের টিমের সাথে দর্শকদের কথাবার্তার পর। যখন দর্শকরা প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে আসছিল, তখন তাদের হাসি মুখটা বলে দিচ্ছিল সিনেমাটি সফল । বেশ কিছু দর্শকদের সঙ্গে কথা বলে আমরা জানতে পেরেছি । প্রত্যেকটা চরিত্রই তাদের মন ছুয়ে গিয়েছে। তারা বারংবার বলছেন যে, এই সিনেমাটি একটি সাধারণ , চিন্তাভাবনাহীন, নির্মল হাসির একটি সিনেমা । যে বা যারা দেখবে, তারা মুখে একরাশ হাসি নিয়ে বেড়াবে তা নিশ্চিত ‌।

এই সময় দাঁড়িয়ে সাউথ, বলিউড সিনেমার রমরমার মধ্যে এরকম হাসি এবং ভালোবাসার সিনেমা আনা সত্যিই একটা চ্যালেঞ্জিং বিষয় । বাংলায় যেই সময় কমার্শিয়াল সিনেমা প্রায় লুপ্তপ্রায় এবং যেখানে একটা সাউথ বা বলিউড -এর সিনেমা এর মধ্যে রিলিজ হলে, হল গুলোতে তার রমরমা শুরু হতে দুদিনও সময় লাগবেনা। তার মধ্যে এইরকম একটি সাদামাটা, নির্মল একটি সিনেমা আনা সত্যিই শুধু লাভ ম্যারেজ টিম কেন বাংলা ইন্ডাস্ট্রির এটা বৃহৎ সাহসিকতার পরিচয়।

আমরা পরিচালক প্রেমেন্দ্রু বিকাশ চাকির সাথে কথা বলে জানতে পেরেছি। তিনি বলেছেন, “মানুষকে কাঁদানো যতটা সহজ হাসানো ততটাই কঠিন” এই কঠিন কাজটাই সফল করতে পেরেছেন, তা দেখেই তিনি খুশি ‌। যেখানে আজকের দিনে মানুষ হাসির প্রায় ভুলেই গিয়েছে। সেখানে মানুষ যে মন খুলে হাসতে পেরেছে, তাই এই সিনেমার সফলতা বলে তিনি উল্লেখ করেছেন । মানুষের উচ্ছ্বাস দেখে সিনেমার প্রতিটি কলাকুশলী খুব খুশি এবং অভিনেতা দেবনাথ চট্টোপাধ্যায় জানান অপরাজিতা আঢ্য, রঞ্জিত মল্লিকের মতো মানুষের সান্নিধ্যে এসে তিনি ব্যক্তিগতভাবে নিজেকে ভাগ্যবান বলে মনে করছেন। তার মামা চরিত্রটা যে বেশ মজার তাও তার কথাবার্তা তে প্রকাশ পেয়েছে। এমনকি তিনি এই চরিত্রটা করতে পেরে খুবই খুশি ।

সকলেই আশাবাদী এই লাভ ম্যারেজ সিনেমাটি যতদিন চলবে ততদিনই সমান ভাবে মানুষের ভালোবাসা পাবে । এছাড়াও মানুষ বহুদিন মনে রাখবে সিনেমাটির সব কটি চরিত্রকে । এছাড়াও অধিকাংশ দর্শক আবার এই চার জুটিকে একসাথে ফিরে পেতে চায় সিনেমার পর্দায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!