Home » শুরু হয়েগেল “শারদ সুন্দরী” প্রতিযোগিতার প্রাথমিক পর্ব।

শুরু হয়েগেল “শারদ সুন্দরী” প্রতিযোগিতার প্রাথমিক পর্ব।

বাঙালির বারো মাসের তেরো পার্বনের মধ‍্য সব থেকে বড় উৎসব শারদ উৎসব। বছর ঘুরে উমা আসেন তার বাপের বাড়িতে। একদা বাড়ির পুজো থেকেই শুরু হয়ে মা দূর্গার আরাধনা পরবর্তীকালে সার্বজনীন উৎসব থেকে আজ বিশ্বজনীনে রুপান্তরিত হয়েছে। গত বছর থেকেই এই দুর্গা পুজোকে আন্তর্জাতিক স্বীকৃতি দিয়েছে ইউনেসকো। বিশ্বকর্মা পুজোর পর থেকেই প্রায় শুরু হয়ে যায় এই শারদ উৎসব। গনেশ চতুর্থী থেকে শুরু করে মহালয়া হয়ে দূর্গা পুজোর শুরু যা এখন আর পাঁচ দিনের নয়, দশদিন ধরেই কলকাতায় উদযাপিত হয়। তারপরেই কোজাগরী লক্ষী পুজো, কালীপুজো হয়ে জগধাত্রী পুজোতে গিয়ে শেষ হয় বাঙালির এই শারদ উৎসব।

আর এই শারদ উৎসব এলেই বাঙালি তথা বঙ্গবাসী আবাল বৃদ্ধ বনিতা সবাই আনন্দে মেতে ওঠেন। আর মনের আনন্দের মরশুমেই অনুষ্ঠিত হতে চলেছে দ‍্যা ইন্ডিয়ানক্রনিকেলস আয়োজিত “শারদ সুন্দরী”।

যেখানে শুধুমাত্র শারীরিক সৌন্দর্য্যই নয়, দেখা হবে অনান‍্য প্রতিভার সাথে মনের সৌন্দর্য। অন‍্য সুন্দরী প্রতিযোগিতার থেকে একেবারেই আলাদা এই শারদ সুন্দরী অনুষ্ঠান। এখানে অংশগ্রহন করতে পারেন সকল নারীই। ১৬ থেকে শুরু। আসলে উমা কেই খোঁজা সকলের মধ‍্যে।

beauy pegant sharod sundori

গতকাল থেকেই শুরু হয়েগেল গ্রুমিং। গ্রুমিং করাচ্ছেন কলকাতার বিখ‍্যাত মডেল সিলভিয়া সাহা। যিনি এই মুহুর্তে একজন আন্তর্জাতিক খ‍্যাতি সম্পন্ন বাঙালি মডেল হিসাবেও পরিচিত। সিলভিয়া মাদের জানান, এখানে যে ভাবে গ্রুমিং করানো বা শেখানো হচ্চে তা কলকাতায় আগে কোথাও কখনো হয়নি।

ফ‍্যাশন জগতে কেরিয়ার করা ছাড়াও নিজের প্রাত‍্যহিক জীবনে কিভাবে নিজেকে স্মার্ট বা সুন্দর করে তুলে ধরবেন সেটা এখানেই শেখানো হচ্ছে। সেপ্টেম্বর মাস জুড়ে চলবে গ্রুমিং।  বিচারকের আসনে থাকছেন বিনোদন জগত ও সমাজের বিশিষ্ট ব‍্যাক্তিরা।

beauy pegant sharod sundori

অনুষ্ঠান টির ফাইনাল হবে মহালয়ার দিন। ইতিমধ্যেই বেশ কিছু প্রতিযোগি এই অনুষ্ঠানে অংশগ্রহন করেছেন। যারা আগ্রহী তারা এখনো নাম নথিভুক্ত করতে পারেন 7603043747 নম্বরে যোগাযোগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!