Home » Mrs Chatterjee Vs Norway | কার উদ্যোগে ফিরেছিল শিশু দুটি ? কে সেই যুবক? এখন তিনি কোথায়? এই সিনেমাতে কি আদৌ তার কথা বলা হয়েছে?

Mrs Chatterjee Vs Norway | কার উদ্যোগে ফিরেছিল শিশু দুটি ? কে সেই যুবক? এখন তিনি কোথায়? এই সিনেমাতে কি আদৌ তার কথা বলা হয়েছে?

কৃতি বাঙালি হয়েই হয়তো অন‍্য আর এক বাঙালি কে -“এভাবেই” আটকে বা চেপে যাওয়া যায়। ঠিক এই মুহুর্তে আমরা যে খবর টি নিয়ে আপনাদের সামনে আনতে চলেছি তার বিশদ তথ‍্য আপনাদের সামনে রাখার আগে, বলবো একটা বলিউড ফিল্মের কথা।

সম্প্রতি মুক্তি পেয়েছে একটি বলিউডি সিনেমার টিজার যার নাম Mrs Chatterjee Vs Norway। এই সিনেমাটি খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে।

Dday, Hero, Airlift, POW, Batla house ইত‍্যাদি খ‍্যাত EMMAY Entertainment এর প্রযোজনায় আগামী ১৭ই মার্চ  দেশ জুড়ে মুক্তি পেতে চলেছে এই হিন্দি সিনেমাটি। সত‍্য ঘটনা অবলম্বনে তৈরী এই সিনেমায় মূল ভূমিকায় অভিনয় করেছেন বলিউডের বিখ‍্যাত নায়িকা তথা বাঙালি তনয়া রানি মূখার্জী ও এই মুহুর্তের বাংলার সব থেকে জনপ্রিয় অভিনেতা অনির্বান ভট্টাচার্য।

২০১২ সালে, নরওয়ে তে, ( চাকরি সুত্রে )এক প্রবাসী বাঙালি দম্পতির দুটি শিশু সন্তান কে নরওয়ে সরকারের শিশু সুরক্ষা দফতরের অভিযোগে, অমানবিক ভাবে  তাদের থেকে কেড়ে নেয়। নরওয়ের সরকারি নিয়মানুযায়ী কোন পিতা-মাতা যদি নিজের সন্তানের সঠিক লালন পালন না করতে পারেন তাহলে, নরওয়ে সরকারের শিশু সুরক্ষা দফতর সেই শিশুদের “দখল” নেয় এবং শিক্ষিত সাবালক হওয়া পর্যন্ত লালন পালন করেন। যদিও প্রকৃত পিতা-মাতা কে সন্তানের সাথে দেখা করার সুযোগ দেওয়া হয়।

কোন একটি অভিযোগের কারনে তৎকালীন সময়ে এই বাঙালি দম্পতির শিশু সন্তানদের কেও কেড়ে নিয়েছিল নরওয়ে সরকারের শিশু সুরক্ষা দফতর যা ছিল অমানবিক পদ্ধতিতে। এই খবর ভারতে তথা কলকাতায় আসতেই, কলকাতা তথা গোটা ভারতবর্ষে যথেষ্ট প্রতিক্রিয়া দেখা গিয়েছিল। কারন ভারত বর্ষে মা ও সন্তানের সম্পর্কের স্থান সব থেকে উপরে এবং মায়ের কোল থেকে সন্তান কেড়ে নেওয়া কোন ভাবেই গ্রহন যোগ্য নয়।

শুরু হয় আন্দোলন, দুটি দেশের মধ‍্যে আইনি তর্ক। সেই সময় এই বাঙালি দম্পতির হয়ে এগিয়ে এসেছিলেন এক বাঙালি যুবক। যার মূল উদ্যোগেই নরওয়ে সরকার শিশুদুটি কে তার পরিবার কে এবং ভারতে ফেরার অনুমতি দিয়েছিল। তার উদ্যোগ ছাড়া এই অসম্ভব কে সম্ভব করাই যেতনা। কে সেই যুবক? এখন তিনি কোথায়? এই সিনেমাতে কি আদৌ তার কথা বলা হয়েছে?

এই খবর দেশের কোন সংবাদ মাধ‍্যম আপনাদের জানাবেনা। আমরা জানাবো এই ঘটনার আসল তথ‍্য আপনাদের। কে এই যুবক ? কি হয়েছিল? সব ছবি ও অনান‍্য তথ‍্য আপনাদের সামনে আমরা আনতে চলেছি। নজর রাখুন আমাদের পোর্টালে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!