Home » প্রয়াত হলেন বাম আমলের মন্ত্রী মানব মুখোপাধ্যায়।

প্রয়াত হলেন বাম আমলের মন্ত্রী মানব মুখোপাধ্যায়।

প্রয়াত হলেন প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়। বয়স হয়েছিল ৬৭ বছর। মঙ্গলবার সকাল ১১টা ১০মিনিট নাগাদ হৃদ্‌রোগে আক্রান্ত হন বাম নেতা। ১১টা ৪৫ মিনিট নাগাদ মধ্য কলকাতার এক হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই প্রয়াত হন মানব মুখোপাধ্যায়।


গত অগস্ট মাসে রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও সিপিএম নেতা মানবের শারীরিক অবস্থা সঙ্কটজনক হয়েছিল। তখন তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সে সময় ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। কয়েক বছর আগে এক বার সেরিব্রাল অ্যাটাক হয়েছিল মানবের। ইদানীং অবশ্য কলকাতায় দলের কর্মসূচিতে দেখা যেত তাঁকে।
১৯৯১ সালে বেলেঘাটা বিধানসভা কেন্দ্র থেকে প্রথম বার টিকিট পেয়েছিলেন। সে বারই বিধায়ক হয়েছিলেন তিনি। ২০১১ সাল পর্যন্ত বেলেঘাটার বিধায়ক ছিলেন তিনি। ওই বছর বিধানসভা নির্বাচনে তাঁকে আর টিকিট দেয়নি দল। বুদ্ধদেব ভট্টাচার্যের মন্ত্রিসভায় দু’বার মন্ত্রী হয়েছিলেন তিনি। প্রথম বার তথ্যপ্রযুক্তি মন্ত্রী হয়েছিলেন। পরে পর্যটন মন্ত্রী হয়েছিলেন। মন্ত্রী থাকার সময় নিজের চশমার বিল নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন সদ্যপ্রয়াত এই নেতা।

সিপিএম সূত্রে খবর, মঙ্গলবার চক্ষুদানের পর পিস ওয়ার্ল্ডে মানবের মরদেহ রাখা হবে। বুধবার, ৩০ নভেম্বর সকাল ১০ টায় সেখান থেকে বেরিয়ে বেলেঘাটা পূর্বতন জোন অফিসে নিয়ে যাওয়া হবে দেহ। সকাল ১১টায় সিপিএমের রাজ্য দফতর, ১১টা ৩০ মিনিটে জেলা দফতর নিয়ে যাওয়া হবে। বুধবার দুপুর ১২টা ৩০ মিনিটে মিছিল করে কলকাতা মেডিক্যল কলেজে গিয়ে দেহদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!