Home » বাংলায় বোরোলিনের ব্যবসা বৃদ্ধির নেপথ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলায় বোরোলিনের ব্যবসা বৃদ্ধির নেপথ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ বাঙালির একমাত্র ওষুধ বোরোলিন। কাঁটা ছড়া থেকে শুরু করে, ঠোঁট ফাটা, গোড়ালি ফাটা, শুষ্ক ত্বক সমস্ত সমস্যার একমাত্র সমাধান বোরোলিন। দশকের পর দশক ধরে বাঙালিকে ভরসা জুগিয়ে আসছে এই সুরভিত অ্যান্টিসেপটিক ক্রিম বোরোলিন। এখন অনেক রকম কৌটো বেরলেও সবুজ টিউবের মধ্যেকার বোরোলিন চেনা না এমন বাঙালি হাজার খুজেও পাওয়া যাবে না। তবে এই বোরোলিনের গুণগত মান বৃদ্ধি এবং বিক্রয় বৃদ্ধির পিছনে রয়েছে এব্যং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত। মঙ্গলবার পশ্চিমবঙ্গ মিষ্টান্ন ব্যবসায়ী সমিতির ‘মিলন উৎসব’ সভায় প্রকাশ্যে এমন কথাই বলেন তিনি।

এদিন অনুষ্ঠানে বিখ্যাত কিছু মিষ্টি নিয়ে কথা বলেন তিনি। এমনকি চারটে নতুন মিষ্টি হাব খোলার কথাও জানান তিনি। এবং এই মিষ্টি হাব খোলার জন্য জমিদান করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। এরপরই আসে বোরোলিনের কথা। তিনি বলেন তার টিপসেই বোরোলিনের এত বিক্রি বেড়েছে। এমনকি তিনি এও বলেন যে, বোরোলিন নির্মাতাদের দেকে তিনি কিছু পরিবর্তনের পরামর্শ দিয়েছেন। এবং তাতেও এত বিক্রি বেড়েছে বলে দাবী মুখ্যমন্ত্রীর।

মুখ্যমন্ত্রী নিজেও বোরোলিন ব্যবহার করেন বলে জানাচ্ছেন। এবং তিনি নাকি নির্মাতাদের পরামর্শ দেন যে, বোরোলিন একটু আঠালো বলেই বিক্রি কম হচ্ছে যদি আর একটু নরম হত তবে বিক্রি আরও বাড়ত। সেই পরামর্শ তারা মেনে নিয়েছেন বলেই জানা যায়। এখন বোরোলিনের বিভিন্ন ফ্লেভারও বেরিয়েছে। মুখ্যমন্ত্রী বলেন তাদের এই চন্দন ফ্লেভার তৈরির পরামর্শও তারই দেওয়া। এমনকি তিনি আরও বলেন নির্মাতারা চন্দন বোরোলিন বানিয়ে তা মুখ্যমন্ত্রীকে উপহার দিয়েছিলেন। তিনি ভালো বলেছেন তারপরই বাজারে এসেছে এই বোরোলিন। শোনা যাচ্ছে লিকুইড বোরোলিনের পরামর্শও সম্ভবত তিনিই দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!