Home » ভারতের রেডিও সম্প্রচারের শতবর্ষ এবং ‘মহিষাসুরমর্দিনী’কে বিশ্ব বেতার দিবসে শ্রদ্ধাঞ্জলি

ভারতের রেডিও সম্প্রচারের শতবর্ষ এবং ‘মহিষাসুরমর্দিনী’কে বিশ্ব বেতার দিবসে শ্রদ্ধাঞ্জলি

সম্প্রতি কলকাতা প্রেস ক্লাবে বিশ্ব বেতার দিবস পালিত হল আই কমিউনিকেশনস, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশন এবং সেভেন বোটস অ্যাকাডেমির যৌথ উদ্যোগে। অনুষ্ঠানে বাঙালির আবেগ ‘মহিষাসুরমর্দিনী’র উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। ‘মহিষাসুরমর্দিনী’ এই মুহূর্তে বিশ্বে সবচেয়ে বেশি দিন ধরে রেডিও’য় সম্প্রচারিত হওয়া অনুষ্ঠান।
এই অনুষ্ঠান “রেডিও গা গা’র” মধ্যে দিয়ে, আয়োজক সংগঠনগুলি উপস্থিত সকল দর্শক ও সাধারণ মানুষকে আরও একবার মনে করিয়ে দেয় রেডিও-যুগের অবসান মোটেই ঘটেনি। অনুষ্ঠানে মূল অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা-লেখক ভাস্বর চট্টোপাধ্যায়, বিখ্যাত বাচিক শিল্পী সতীনাথ মুখোপাধ্যায় ও দেবাশীষ বসু।

কোর্স লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। বাঁদিক থেকে ডানদিকে- বিপ্লব দাস, সৌম্যজিৎ মহাপাত্র, মধুস্মিতা ব্যানার্জি, দেবজ্যোতি ব্যানার্জি, ভাস্বর চ্যাটার্জি, দেবাশীষ বসু, ঝিনুক গুপ্ত ও রাজীব গুপ্ত।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আই কমিউনিকেশনস-এর চিফ স্ট্র্যাটেজিস্ট সৌম্যজিৎ মহাপাত্র, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশনের সেক্রেটারি রাজীব গুপ্ত ও সংস্থার মুখ্য উপদেষ্টা ঝিনুক গুপ্ত এবং সেভেন বোটস অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক দেবজ্যোতি ব্যানার্জি। অনুষ্ঠানের আয়োজক সংস্থা ‘আই কমিউনিকেশনস’-এর অফিসিয়াল ওয়েবসাইট লঞ্চ হয়। আই কমিউনিকেশনস, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশনের সঙ্গে মিলিত হয়ে নতুন কোর্স চালু করার কথা ঘোষণা করে।

 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!