Home » মুক্তি পেল পাভেল পরিচালিত ” কলকাতা চলন্তিকা ”

মুক্তি পেল পাভেল পরিচালিত ” কলকাতা চলন্তিকা ”

 SOMNATH CHTTERJEE : কলকাতা প্রেমের শহর, ভালোবাসার শহর, শহরের প্রত্যেকটা অলিগলিতে ছড়িয়ে আছে শহরের একটা আলাদা গন্ধ। আর যখন সেই কলকাতাকে নিয়েই সিনেমা তৈরি হয় তখন তার উত্তেজনা কতটা হতে পারে তা আর বলতে লাগেনা। সবেমাত্র মুক্তি পেয়েছে পাভেল পরিচালিত “কলকাতা চলন্তিকা” যা কলকাতার একটি বিশেষ ঘটনাকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে। ২০১৬ সালে বিবেকানন্দ উড়াল পুল ভেঙে পড়া এই সিনেমার প্রধান কেন্দ্রবিন্দু। কিন্তু তার সাথেই সামঞ্জস্য রেখে এই সিনেমায় আমাদের আশেপাশে থাকা বহু চরিত্র গুলোকে নিয়েই এক অসাধারণ ভাবে এই সিনেমা বানানো হয়েছে। হ্যাঁ অসাধারণ এই কারনেই বললাম কারন এই ধরনের সিনেমা এর আগে বাংলায় সত্যি হয়নি।

এই সিনেমায় প্রত্যেকের অভিনয় মানুষের মনকে ছুঁয়ে যাবে। বিশেষ করে রজতাভ দত্ত, সৌরভ দাস ও ঈশা সাহার অভিনয়। তার সাথে অনামিকা সাহা, দিতিপ্রিয়া রায়, অপরাজিতা আঢ্যর অভিনয় ও প্রত্যেকের নজর করবে। আর এই সিনেমায় যাকে নিয়ে আলাদা একটা উত্তেজনা ছিল অর্থাৎ দ্য বং গাই ওরফে কিরণ দত্ত তার অভিনয় কতটা ভালো হলো তা জানার জন্য অবশ্যই দেখতে হবে “কলকাতা চলন্তিকা”। কিরণ কে এই সিনেমায় একেবারে অন্যভাবে দেখতে চলেছি আমরা।

এবার যদি এই সিনেমার অন্যান্য বিষয় নিয়ে কথা বলতে শুরু করি তাহলে বলতে হবে। এই সিনেমার মিউজিক, গান সত্যি মানুষের মনকে ছুঁয়ে যাবে বিশেষ করে এই সিনেমার ব্যাকগ্রাউন্ড স্কোর সত্যি অসাধারণ। এবং গানগুলোকেও যথাযথ ভাবে ব্যবহার করা হয়েছে। সাথে এই সিনেমার সিনেমাটোগ্রাফি দুর্দান্ত কিছু কিছু দৃশ্য এত সুন্দরভাবে ক্যামেরায় তুলে ধরা হয়েছে যে প্রত্যেকের ভালোলাগতে বাধ্য। বিশেষ করে সিনেমার একদম শেষ দিকে বৃষ্টির দৃশ্য টা। যেখানে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মানুষেরা কিভাবে আবার নিজেদের জীবনের স্রোতে ফিরে আসছে তা দেখানো হয়েছে।

খুব কম সিনেমা দেখে চোখ দিয়ে জল বেড়ায়। আবার মন খারাপের পাশাপাশি একটা আলাদা ভালোলাগা কাজ করে “কলকাতা চলন্তিকা” ঠিক তেমনি একটি সিনেমা। এই সিনেমার প্রত্যেকটা বিষয়কে খুব যত্ন করে তুলে ধরা হয়েছে। এটা শুধু আমাদের কথা না আপনারা হলে গিয়ে দেখলে আপনারাও ঠিক এটাই বলবেন। বিশেষ করে Interval এর পর আপনি চোখ সরাতে পারবেন না পর্দা থেকে। The Indian Chronicles এর তরফ থেকে “কলকাতা চলন্তিকার” পুরো টিমকে অনেক শুভেচ্ছা। প্রত্যেকটা হলে ছড়িয়ে পড়ুক “কলকাতা চলন্তিকা” । বিনোদনের এমন আরো খবর জানতে ও রাখতে সাথে থাকুন আমাদের। কারন বিনোদনের আরেক নাম The Indian Chronicles.

আমাদের ইউটিউব চ্যানেল টি সাবস্ক্রাইব করতে ভুলবেন না ।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!