Home » সাধারণ ছাত্র ছাত্রীদের পাশে দাঁড়াতে এস এফ আই পৌঁছে গেল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে।

সাধারণ ছাত্র ছাত্রীদের পাশে দাঁড়াতে এস এফ আই পৌঁছে গেল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে।

২৯/১১/২২: আজ মঙ্গলবার, বারাসাতের অ্যাডামাস ইউনিভার্সিটি থেকে ছাত্রদের এক বিরাট মিছিল নিয়ে এসএফআই পৌঁছে গেল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে।

মিছিলে পা মেলাতে দেখা গেছে ভারতের ছাত্র ফেডারেশনের জেলার সম্পাদক আকাশ কর এবং ভারতের ছাত্র ফেডারেশনের জেলার সভাপতি দীপ্ত জিৎ দাস সহ আরো সকল কমরেডদের।

উত্তর ২৪ পরগনার জেলার বিভিন্ন জায়গা থেকে সকল ছাত্র-ছাত্রীদের বারাসাতের অ্যাডামাস ইউনিভার্সিটি সামনে জমায়েত করতে দেখা যায়। সেখান থেকে বেলা দেড়টা নাগাদ মিছিল শুরু হয় ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির উদ্দেশ্যে। মিছিলের শুরু থেকে শেষ পর্যন্ত ছাত্রছাত্রীদের কালো মাথা গুণে শেষ করার মতো ছিল না।

মূলত তারা কিছু দাবি নিয়ে আজকের এই বিক্ষোভে সামিল হয়েছিল। তাদের দাবিগুলো ছিল ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেটের দাবি, বেআইনি নিয়োগ বাতিল করার দাবি, বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামোর উন্নয়নের দাবি, সঠিক সময়ে ফলাফল প্রকাশ করার দাবি এবং ভর্তি নিয়ে টালবাহানা বন্ধ করার দাবি।


ভারতের ছাত্র ফেডারেশনের জেলার সম্পাদক আকাশ করের বক্তব্যে জানা গেছে, তারা মূলত ডেপুটেশন জমা দিতে আজ বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়েছিলেন। তারা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে আগের থেকেই জানিয়েছিলেন উপস্থিত থাকার জন্য। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এই দিন উপস্থিত না থাকার কারণে তারা ডেপুটেশন জমা দিতে বাধ্য ছিলেন না। জেলার সম্পাদক আকাশ করের বক্তব্যে আরও জানা গেছে যে, আজকের মূল দাবিগুলো মেনে নেওয়ার জন্য তারা বিশ্ববিদ্যালয় কে দু মাস সময় দিয়েছে।


কমরেড রানা রায় এর বক্তব্যে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ইট গাথার পেছনে একমাত্র কৃতিত্ব এস এফ আই এর। প্রতিবছর যাতে বিশ্ববিদ্যালয়ে নির্বাচন হয় সেই দাবিও তারা রেখেছে।

 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!