Home » হোয়াইট সস পাস্তা – রেসিপি

হোয়াইট সস পাস্তা – রেসিপি

হোয়াইট সস পাস্তা বেশ প্রসিদ্ধ একটা খাবার। এটি একটি ইটালিয়ান খাবার হলেও বর্তমানে সারা বিশ্বের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।      পাস্তাকে মশলা পাস্তা, চিকেন পাস্তা, রেড সস পাস্তা, এগুলি ছাড়াও আরও অনেক পদ্ধতিতে তৈরি করা যায় । এর মধ্যে একটি জনপ্রিয় রেসিপি হল হোয়াইট সস পাস্তা।

পাস্তা খেতে সকলেই ভালোবাসে। আমাদের মধ্যে একটা ব্যাপার আছে, যে বিলিতি খাবার দাবারে আমাদের সদ্ভাবটা বেশ ভাল পরিমাণেই থাকে আর বাঙালি মানেই তো ভোজনরসিক। সেই কারণেই অ্যামেরিকান, টার্কি জাতীয় খাবার আমাদের সবিশেষ পছন্দ। অবশ্য, দেখতে একটু অন্যরকম হতে পারে কিন্তু খেতে যে বিদঘুটে হয় সেটা একেবারেই নয়। সাদা খাবার বললে বাঙালি ভাত, মুড়ি, চিড়ে বোঝে, আর সস বললেই টমেটো সস, চিলি সস। কিন্তু হোয়াইট সস আবার বিশেষ কিছু রেসিপির জন্য বিখ্যাত।

একটি প্যান নিয়ে মাঝারি আঁচে গরম করুন। তাতে জল, সামান্য লবণ ও পাস্তা দিয়ে সেদ্ধ বসান।

সাদা সস প্রস্তুত করার জন্য, হালকা আঁচে প্যান বসিয়ে মাখন গরম করুন। মাখন গলে গেলে এতে গ্রেট করা রসুন দিয়ে এক মিনিট ভাজুন। তারপর তাতে কর্নফ্লাওয়ার দিয়ে খুব ভালভাবে ভাজুন। এরপর প্যানে দুধ দিয়ে ক্রমাগত নাড়তে থাকুন। প্রয়োজন হলে তাতে আরও লবণ এবং গোলমরিচ ও পাস্তা সিশনিং দিন।

গ্যাসে আরেকটি প্যান বসিয়ে জল দিয়ে হাফ চা চামচ লবণ এবং গোলমরিচের গুঁড়ো সুইট কর্ন, ব্রকোলি দিয়ে সেদ্ধ করুন। সবজিগুলি খুব বেশি সেদ্ধ করবেন না। তেল গরম করে সুইট কর্ন, ব্রকোলি, সবুজ এবং লাল ক্যাপ্সিকাম হালকা ভেজে নিন। তারপর সসে সবজি এবং পাস্তাগুলো মিশিয়ে দিন। তৈরি আপনার হোয়াইট সস পাস্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!