Home » ইন্দ্রনীল সেনগুপ্ত, অভিজিৎ গুহ ও আয়ুষ দাশ অভিনীত ‘হত্যাপুরী’-র ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার ZEE5-এ

ইন্দ্রনীল সেনগুপ্ত, অভিজিৎ গুহ ও আয়ুষ দাশ অভিনীত ‘হত্যাপুরী’-র ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার ZEE5-এ

~ সন্দীপ রায় পরিচালিত ব্লকবাস্টার সিনেমা ZEE5-এ 2 জুন 2023 থেকে ~

জাতীয়, 2 জুন 2023: ভারতের বৃহত্তম দেশীয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ZEE5, বাংলা সিনেমা ‘হত্যাপুরী’-র ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ারের কথা ঘোষণা করল। প্রজাপতি, বৌদি ক্যান্টিন ও শ্রীমতীর ব্যাপক সাফল্যের পর এই প্ল্যাটফর্ম ফের একবার নিয়ে আসতে চলেছে ভাল কনটেন্ট থাকা, সমালোচকদের দ্বারা প্রশংসিত ছবি। সন্দীপ রায় (সত্যজিৎ রায়ের পুত্র) পরিচালিত হত্যাপুরীর গল্পটি হল ফেলুদাকে নিয়ে সত্যজিৎ রায়ের লেখা নানা স্মরণীয় গল্পগুলির মধ্যে অন্যতম। এই গল্পটিকেই সন্দীপ রায় নতুন করে সাজিয়েছেন এবং এই গল্প নিয়ে করা ছবিতে নিয়েছেন একেবারে নতুন অভিনেতাদের। যেমন, ইন্দ্রনীল সেনগুপ্ত, অভিজিৎ গুহ, ও আয়ুষ দাস ক্রমে ফেলুদা, জটায়ু, ও তোপসের ভূমিকায় অবিনয় করেছেন। এই ছবিতে পরান বন্দ্যোপাধ্যায়, ভরত কৌল, সাহেব চট্টোপাধ্যায় ও সুভাশিস মুখোপাধ্যায় প্রমুখ অভিনেতারাও অভিনয় করেছেন। এই ছবিটিরই প্রিমিয়ার হবে 2 জুন 2023 তারিখে ZEE5-এ।

ইন্দ্রনীল সেনগুপ্ত, অভিজিৎ গুহ ও আয়ুষ দাশ অভিনীত ‘হত্যাপুরী’-র ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার ZEE5-এ

ঘোষাল মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট ও শ্যাডো ফিল্মস প্রযোজিত হত্যাপুরীতে রয়েছে ফেলুদা, জটায়ু, ও তোপসে, এই তিনমূর্তির পুরীতে বেড়াতে যাওয়ার গল্প। তারা সেখানে ছুটি কাটাতে গিয়ে এমন এক মানুষের সাক্ষাৎ লাভ করে যিনি পুঁথি ভালবাসেন এবং পুরনো পুঁথি সংগ্রহ করেন। তারা এ-ও জানতে পারে যে, ওই পুঁথিগুলো অমূল্য, কিন্তু একজন ক্রেতা সেগুলো কিনতে চায়। এই তিনমূর্তির সফর এক অপ্রত্যাশিত বাঁক নেয়, যখন তারা এক খুনের মামলার তদন্তে জড়িয়ে পড়ে। তারা উপকূল শহর পুরীতে থাকার সময়েই ওই খুনের ঘটনা ঘটেছিল। হত্যাপুরী সিনেমায় সন্দীপ রায় ‘হুডানিট’ ঘরানায় ফিরে গেছেন, কেননা এই ছবিতে দর্শকদের শেষ পর্যন্ত ভেবে যেতে হবে কারা খলনায়ক এবং এই রহস্যের কুলকিনারা করার জন্য ফেলুদাকে কতটা পথ যেতে হবে।

ZEE5 ইন্ডিয়ার চিফ বিজনেস অফিসার মনীশ কালরা বললেন, “বাংলার ওটিটি দর্শকরা রুদ্ধশ্বাসে ভরা রোমাঞ্চকর বিনোদন পছন্দ করেন, যার প্রেক্ষাপট হবে সমসাময়িক। তাঁদের এই পছন্দের কথা মাথায় রেখেই ZEE5-এ আমরা বাংলা কনটেন্টগুলোকে সাজাই। আমাদের পরের ছবি হত্যাপুরী হল ফেলুদার বহু স্মরণীয় গল্পের মধ্য অন্যতম একটি গল্পকে নতুন করে সাজানো একটা ছবি। ছবিটিকে আধুনিক প্রেক্ষাপটে তৈরি করা হয়েছে। সত্যজিৎ রায় যে ‘ফেলুদা’ চরিত্র সৃষ্টি করেছেন, বাঙালিদের কাছে তা খুবই পছন্দের। সেই কথা মাথায় রেখেই আমরা ZEE5-এর কনটেন্ট লাইব্রেরিকে সাজিয়ে সোনার কেল্লা, জয় বাবা ফেলুনাথ ও শাবাস ফেলুদা-র মতো সিনেমাগুলোকে রেখেছি এবং এগুলো আমাদের জন্য দারুণ ভাবে কাজে দিয়েছে। আমরা নিশ্চিত যে আমাদের সর্বশেষ সংযোজন অর্থাৎ হত্যাপুরীও দর্শকদের মন ছুঁয়ে যাবে এবং সারা বিশ্বে ছড়িয়ে থাকা সত্যজিৎ রায়ের গুণমুগ্ধদেরও ভাল লাগবে।”.

ইন্দ্রনীল সেনগুপ্ত, অভিজিৎ গুহ ও আয়ুষ দাশ অভিনীত ‘হত্যাপুরী’-র ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার ZEE5-এ

পরিচালক সন্দীপ রায় বলেলেন, “হত্যাপুরী সিনেমাটি নিয়ে আমার কিছু প্রত্যাশা ছিল। আমি চেয়েছিলাম, দর্শকদের এই ছবি ভাল লাগুক এবং তাঁরা যে ছবিটি দেখার জন্য সময় দেবেন, তা সার্থক হোক। সেই সঙ্গে চেয়েছিলাম দর্শক নতুন তিনমূর্তিকে গ্রহণ করুন। এই গ্রহণ করার বিষয়টা আমার কাছে একটু গুরুত্বপূর্ণই ছিল। এখন আমার খুব ভাল লাগছে যে দর্শকরা মন উজাড় করে এই তিনমূর্তিকে ভালবেসেছে ও গ্রহণ করেছে। এখন ছবিটির ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার হতে চলেছে ZEE5-এ। আমার আশা, এখন আরও বেশি মানুষ এটিকে আবিষ্কার করবেন এবং দেখবেনও। কেননা, সত্যজিৎ রায়ের গুণমুগ্ধদের জন্য এ হল স্মৃতির সরণি ধরে পথ চলার মতো।”.

ইন্দ্রনীল সেনগুপ্ত, অভিজিৎ গুহ ও আয়ুষ দাশ অভিনীত ‘হত্যাপুরী’-র ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার ZEE5-এ

অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত বলেলেন, “বহুদিন ধরেই ফেলুদার চরিত্রে অভিনয় করার তীব্র এক ইচ্ছা ছিল আমার এবং সন্দীপ স্যর যাতে আমাকে এই চরিত্রের জন্য যোগ্য বলে মনে করেন, তার জন্য আমি বার বার তাঁর কাছে নিজের যোগ্যতা প্রমাণের চেষ্টা করেছি। তাই এখন আমার খুবই ভাল লাগছে যে, তিনি আমাকে সেই সুযোগ দিয়েছেন এবং ইতিহাসের সঙ্গে অবিচ্ছেদ্য হয়ে যাওয়া এমন এক গুরুত্বপূর্ণ চরিত্রের জন্য আমার উপর ভরসা রেখেছেন। আমার আশা আমি তাঁর ও দর্শকের প্রত্যাশা পূরণে সক্ষম হয়েছি। কেননা আমি চরিত্রের জন্য নিজের সবটুকু উজাড় করে দিয়েছি এবং সেই সঙ্গে ঠিক করেছিলাম যে, চরিত্রটিকে বিশ্বাসযোগ্য করে তুলব এবং আমার আগে যাঁরা ফেলুদার চরিত্রে অভিনয় করেছেন, তাঁদেরকে অনুকরণ করব না। এখন ZEE5-এ হত্যাপুরীর ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার হতে চলেছে, এবং আমার আশা এখন আরও বেশি মানুষ এই ছবিটিকে দেখবেন এবং ভালবাসবেন।”

2 জুন থেকে শুধুমাত্র ZEE5-এ হত্যাপুরী দেখার জন্য তৈরি হয়ে নিন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!