Home » উড়ে গেল নীল পাখি, এলো সারমেয়।

উড়ে গেল নীল পাখি, এলো সারমেয়।

হঠাৎ করেই অন‍্যতম বিখ‍্যাত সামাজিক মাধ‍্যম টুইটারের লোগো বদলে গেল। টুইটার, সাম্প্রতিক কালে শিক্ষিত বা বিখ‍্যাত একটি বিশেষ শ্রেনীর মানুষ ব‍্যাবহার করতে বেশী পছন্দ করে থাকেন। বিশেষ করে শিল্পপতি, মন্ত্রী, রাজনৈতিক নেতা,আমলা, সাহিত্যিক,  চিত্র-পরিচালক, অভিনেতা -অভিনেত্রী, সঙ্গীত পরিচালক বা বিখ‍্যাত পার্শ্ব গায়ক-গায়িকা সহ পৃথিবীর বিখ‍্যাত বানিজ‍্যিক সংস্থাগুলি এই টুইটার কেই সামাজিক মাধ‍্যম হিসাবে ব‍্যাবহার করতে বেশী পছন্দ করেন। সহজ ভাষায় টুইটার জন্মলগ্ন থেকেই একটু বিত্তশালী বা বিত্তবান মানুষের সম্পত্তি হয়ে উঠেছে।

কিন্তু হঠাৎ করেই সোমবার থেকে অনেকেই লক্ষ‍্য করছেন টুইটারের অতিপরিচিত সেই নীল পাখির লোগো আর নেই। তার বদলে চলে এসেছে একটি বাদামী রঙের সারমেয় বা কুকুরের লোগো যা সামাজিক মাধ‍্যমে মিম হিসাবে ব‍্যাবহত হতো ও নেটাজেন দের কাছেও ভীষন পরিচিত ।

যদিও এই সারমেয় লোগো টি একটি আসলে ডগিকয়েন নামে একটি ক্রিপ্টোকারেন্সির লোগো। তাহলে টুইটারের বিত্তশালী মালিক এলন মাস্ক কেন অন‍্য সংস্থার লোগো ব‍্যাবহার করছেন? এই নিয়ে জল্পনা শুরু হয় নেটিজেন ও টুইটার ব‍্যাবহারকারী দের মধ‍্যে। তখনই এলন মাস্ক আসরে নেমে জানান তিনি আগেই বলেছিলেন লোগো বদলাবেন সেই কথাই তিনি রেখেছেন।

যদিও গুঞ্জন এখানেই শেষ নয়। লোগো বদল হলেও অন‍্য সংস্থার কেন? তাহলে কি টুইটারের আবার মালিকানা বদল হতে চলেছে? এই সব গুঞ্জনের মধ‍্যেই ডগিকয়েনের মূল‍্য প্রায় ৪০% শতাংশ বৃদ্ধি পেয়েছে। অনেকেই ভাবছেন এই ডগিকয়েন সংস্থাটি হয়তো টুইটারের বড়সড় শেয়ার কিনতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!