Home » কলকাতায় লু সতর্কতা , আজ তাপমাত্রা ছাড়াবে ৪১ ডিগ্রি

কলকাতায় লু সতর্কতা , আজ তাপমাত্রা ছাড়াবে ৪১ ডিগ্রি

বিগত বেশ কয়েক দিনে গ্রীষ্মের দাবদাহে বঙ্গ বাসীর মধ্যে উঠেছে ত্রাহী ত্রাহী রব কিন্তু তাতে একদমই মায়া দয়া নেই সূর্য দেবের ।। বৈশাখের শুরু থেকেই তাপমাত্রা সকাল শুরুর সাথে সাথেই সহ্য সীমার বাইরে চলে গেছিল । কাল বৈশাখী একেবারেই কল্পানিক কবিতা হয়ে দাঁড়িয়েছে মানুষের কাছে ।

রাজ্য সরকারের স্বাস্থ্য দফতর থেকে ইতিমধ্যেই রাজ্য বাসীকে সতর্ক করেছেন । সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা অবধি অপ্রয়োজনে ঘর থেকে না বেরোনোর পরামর্শ দিয়েছেন । ছোট দের গরমের হাত থেকে রেহাই দিতে রাজ্য সরকার স্কুলের গ্রীষ্ম কালীন ছুটি ঘোষণা করেছেন। ২২শে এপ্রিল থেকেই যা দীর্ঘায়িত হবার সম্ভাবনা বেশী।

ইতিমধ্যেই বাঁকুড়া ঝাড়গ্রাম পুরুলিয়া জেলায় লাল সতর্কতা জারি করেছেন । এই তিন জেলায় সকাল থেকে বিকেল পর্যন্ত রাস্তায় বেরোনো নিষিদ্ধ করা হয়েছে ।। এদিকে আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী জানা যাচ্ছেই আজ তাপ মাত্রা অতিক্রম করবে ৪১ ডিগ্রী সকাল ১১ টায় যা বেলা বাড়ার সাথে সাথে আরো বাড়তে পারে বলেই আশা করছেন আবহাওয়া বিদ রা এবং লু সতর্কতা জারি করা হচ্ছে । আগামী মঙ্গলবার অবধি তাপমাত্রা এভাবেই বাড়তে থাকবে বলেও আশা করছেন বিশেষজ্ঞরা।

সাধারণ মানুষ চেষ্টা করছেন সকাল সকাল তাদের যাবতীয় কাজ মিটিয়ে নেবার কিন্তু একই সাথে শহরের বিভিন্ন জায়গায় গ্রীষ্ম কালের শুরু থেকেই লোডশেডিং সাধারণ মানুষ কে আরো কষ্টের দিকে ঠেলে দিচ্ছে ।

তবে মঙ্গলবারের পরে বৃষ্টির সম্ভাবনা করা করছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!