Home » এবার মিষ্টি এবং স্ন্যাকস শিল্পে ফোকাস করা হবে | ২০তম আন্তর্জাতিক ফুডটেক কলকাতা ২০২৩

এবার মিষ্টি এবং স্ন্যাকস শিল্পে ফোকাস করা হবে | ২০তম আন্তর্জাতিক ফুডটেক কলকাতা ২০২৩

7th August, 2023, Kolkata: ২০তম ইন্টারন্যাশনাল ফুডটেক কলকাতা ২০২৩, খাদ্য প্রক্রিয়াকরণ, বেকারি, মিষ্টি, স্ন্যাকস এবং আতিথ্য শিল্পের জন্য পূর্ব ভারতের নেতৃস্থানীয় বিজনেস টু বিজনেস (B2B) প্রদর্শনী, ১৮ থেকে ২০ আগস্ট (সকাল ১০টা থেকে ৬টা) কলকাতায় বিশ্ব বাংলা মিলন মেলা কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

তিন দিনের মেগা প্রদর্শনীতে হোটেল অ্যান্ড রেস্তোরাঁ অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া, ওয়েস্ট বেঙ্গল বেকারি অ্যাসোসিয়েশন, অল ইন্ডিয়া ফুড প্রসেসর অ্যাসোসিয়েশন, ওয়েস্ট বেঙ্গল বেকার্স সমন্বয় কমিটি, পশ্চিমবঙ্গ মিষ্টি ইন্ডাস্ট্রিজ এবং ১৮০ টিরও বেশি নেতৃস্থানীয় বিদেশী এবং ভারতীয় কোম্পানি এবং নেতৃস্থানীয় খাদ্য এবং আতিথেয়তা সেক্টর এবং অন্যান্য ব্র্যান্ড অংশগ্রহণ করবে।

২০তম ইন্টারন্যাশনাল ফুডটেক কলকাতা ২০২৩-এর আহ্বায়ক মি. জাকির হোসেন বলেন, “ক্রমবর্ধমান বৈশ্বিক খাদ্য সংকটের পরিপ্রেক্ষিতে ইন্টারন্যাশনাল ফুডটেক কলকাতা ২০২৩ এর অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। এমন একটি প্রক্রিয়া যেটি উন্নত খাদ্য প্রযুক্তি প্রক্রিয়া এবং প্রয়োজন, সামর্থ্য, দক্ষতা এবং বর্জ্য ক্ষতিকর দিকগুলো সম্বোধন করে বর্তমান সময়ে এগুলো খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।”

মিঃ হুসেন আরো বলেন, “এই বছরের মেগা প্রদর্শনী এই ধরনের উদীয়মান প্রযুক্তি, প্রক্রিয়া এবং অনুশীলনগুলি প্রদর্শন করবে এবং সর্বশেষ শীর্ষস্থানীয় খাদ্য প্রক্রিয়াকরণ প্রযুক্তি, খাদ্য উৎপাদন এবং প্যাকেজিং সরঞ্জাম, সেরা প্রক্রিয়া এবং অনুশীলন, অর্থ ইত্যাদিকে এক ছাদের নীচে নিয়ে আসবে এই বছর আমাদের ফোকাস বেকারি তে, কেক তৈরির শিক্ষা এবং ন্যূনতম মানবিক স্পর্শ সহ হাই-টেক রসগুল্লা তৈরির লাইভ ডেমো এবং মিষ্টি ও নোনতা শিল্পের জন্য খাদ্য প্যাকিং ইত্যাদির লাইভ ডেমোর ও ব্যবস্থা করা হবে।

এই আন্তর্জাতিক ফুডটেক কলকাতা 2023-এ খাদ্য শিল্প ও খাদ্য ও পানীয়, খাদ্য প্রক্রিয়াকরণ যন্ত্রপাতি ও সরঞ্জাম, খাদ্য প্যাকেজিং, কোল্ড স্টোরেজ সিস্টেম, বর্জ্য ব্যবস্থাপনা সিস্টেম, বেকারি ও মিষ্টান্ন সরঞ্জাম, আইসক্রিম তৈরির মেশিন, ভোজ্য তেল, মশলা, এসেন্স, রঙিন খাদ্য, ইন্ডাস্ট্রিয়াল রেফ্রিজারেশন, ইন্ডাস্ট্রিয়াল রান্নাঘরের সরঞ্জাম, কাচ ও কাচের পাত্র, টেবিলওয়্যার এবং ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠান, দূষণ নিয়ন্ত্রণ অধিভুক্ত সেবা দেয় ইত্যাদি এমন সমগ্র স্বরগ্রাম কভার করবে।

সামগ্রিকভাবে খাদ্য শিল্প স্মার্ট প্রযুক্তি ব্যবহার করে অটোমেশন বা ‘যোগাযোগহীন’ উৎপাদন, প্রক্রিয়াকরণ, প্যাকেজিং এবং বিতরণের মোডে রয়েছে। তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে বেকারি ও মিষ্টান্ন শিল্প, বেকিং শিল্প, মিষ্টি ও স্ন্যাকস শিল্পের ওপর বিভিন্ন সেমিনার ও আলোচনার আয়োজন করা হবে।


বিস্তারিত জানতে যোগাযোগ করুন: মি. জাকির হোসেন: (মোবাইল)- 9831168215

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!