Home » গতিশীল পূর্বাঞ্চলীয় বাজারের জন্য আরএআই কলকাতা রিটেইল সামিট ২০২৩-এ শিল্পপতিরা স্ট্যাটেজি নির্ধারণ করলেন

গতিশীল পূর্বাঞ্চলীয় বাজারের জন্য আরএআই কলকাতা রিটেইল সামিট ২০২৩-এ শিল্পপতিরা স্ট্যাটেজি নির্ধারণ করলেন

গতিশীল পূর্বাঞ্চলীয় বাজারের জন্য আরএআই কলকাতা রিটেইল সামিট ২০২৩-এ শিল্পপতিরা স্ট্যাটেজি নির্ধারণ করলেন কলকাতা, ২১ নভেম্বর ২০২৩: দ্য রিটেইলার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (আরএআই) ২১ নভেম্বর ২০২৩-এ কলকাতার ললিত গ্রেট ইস্টার্ন হোটেলে ‘কলকাতা রিটেইল সামিট (কেআরএস) ২০২৩’-এর আয়োজন করেছে, যা পূর্ব ভারতের রিটেইল কনভেনশন নামেও পরিচিত। কেআরএস বিভিন্ন শিল্পক্ষেত্রের রিটেইলার ও রিটেইল সার্ভিস প্রোভাইডারদের জন্য তাদের প্রবৃদ্ধির ক্ষেত্রে সঠিক বিজনেস পার্টনার খোঁজার একটি দারুণ সুযোগ তৈরি করে দিয়েছে।

পূর্ব ভারতের রিটেইল ইন্ডাস্ট্রির বিভিন্ন দৃষ্টিভঙ্গি সম্পর্কে বলতে গিয়ে, রিটেইলার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সিইও কুমার রাজাগোপালন বলেন, “কলকাতা রিটেল সামিট ২০২৩ শুধুমাত্র একটি ইভেন্ট নয়, আমরা পূর্ব ভারতে যে গতিশীল অগ্রগতি লক্ষ্য করছি এটি বরং তার প্রতিফলন। রিটেইল সেক্টরে আরএআই দ্বারা পরিচালিত সমগ্র দেশব্যাপী আমাদের বিস্তৃত সমীক্ষাগুলি একটি উৎসাহজনক প্রবণতাকে তুলে ধরেছে এই অঞ্চলে রিটেইল বৃদ্ধি গত ১৮ মাস ধরে ধারাবাহিকভাবে শক্তিশালী হয়েছে। এই শীর্ষ সম্মেলনের লক্ষ্য এই বৃদ্ধির চালকদের বোঝার জন্য গভীরভাবে অনুসন্ধান করা এবং পূর্ব ভারতে অপেক্ষারত বিশাল সুযোগগুলি খুঁজে বের করা। যেহেতু আমরা ডিজিটাল ইন্টিগ্রেশন এবং গ্রাহক-কেন্দ্রিক স্ট্র্যাটেজিগুলির প্রভাব অন্বেষণ করি, তাই এটি স্পষ্ট যে এই উপাদানগুলি টেকসই বৃদ্ধির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সর্বোত্তম চ্যানেলের অভিজ্ঞতা এবং টিয়ার-২ ও টিয়ার-৩ শহরের ক্রমবর্ধমান সম্ভাবনার বিষয়ে আলোচনা আমাদের বিশ্বাসকে তুলে ধরেছে পূর্ব ভারতে রিটেইলারদের ভবিষ্যত কেবল প্রাণবন্ত এবং অন্তর্ভুক্তিমূলক নয় বরং যুগান্তকারী উদ্ভাবনের সম্ভাবনার সঙ্গেও পরিপক্ক।

” এই বছর, কলকাতা রিটেইল সামিট (কেআরএস) একটি গতিশীল এবং ব্যাপক এজেন্ডা অফার করার জন্য প্রস্তুত এবং এইভাবেই রিটেইল-এর ক্ষেত্রে বিবর্তনশীল বিশ্বে গভীরভাবে যুক্ত হতে চাইছে। এই ইভেন্ট-এ শিল্প বিশেষজ্ঞদের নেতৃত্বে একাধিক আকর্ষক প্যানেল আলোচনা হবে, সেখানে রিটেইল ব্যবসায় ডিজিটাল রূপান্তরের প্রভাব থেকে শুরু করে কনজিউমার আচরণে নবতম প্রবণতা পর্যন্ত প্রাসঙ্গিক বিষয়গুলির একটি পরিসর অন্বেষণ করা হবে। এছাড়াও, এই প্যানেল আলোচনা আধুনিক রিটেইল অনুশীলনে স্থায়িত্বের গুরুত্বপূর্ণ ভূমিকা এবং সর্বোত্তম চ্যানেল স্ট্রাটেজিগুলির প্রসারিত ল্যান্ডস্কেপকে সম্বোধন করবে।

এই সামিটে প্রধান আকর্ষণ ছিল বেদান্ত ফ্যাশনস লিমিটেড, মান্যবর-মোহে-এর চিফ রেভিনিউ অফিসার বেদান্ত মোদির সঙ্গে আলোচনা। আধুনিক রিটেইল অনুশীলনের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, বেদান্ত মোদি বলেন, ‘আমরা বিশ্বাস করি যে আধুনিক রিটেইল অনুশীলনের সঙ্গে ঐতিহ্যগত মূল্যবোধের সংমিশ্রণই আমাদের শিল্পের ভবিষ্যত তৈরি করে দেবে। আমরা কলকাতা রিটেইল সামিটে অংশগ্রহণ করার সময়, আমাদের ফোকাস থাকবে, কীভাবে এই উপাদানগুলিকে নির্বিঘ্নে সংমিশ্রন করা যায় তার উপর। আমাদের গ্রাহকদের জন্য একটি অতুলনীয় কেনাকাটার অভিজ্ঞতা অফার করতে হবে যাতে রিটেইল উৎকর্ষে একটা নতুন মানদণ্ড তৈরি করা যায়।

” এই সামিটে ‘দ্য নিউ এজ কনজিউমার: ক্যাটারিং টু ইভলভিং এক্সপেকটেশনস অ্যান্ড লাইফস্টাইল, বিয়ন্ড মেট্রোস: দ্য রাইজ অফ টিয়ার-২ অ্যান্ড টিয়ার-৩ সিটিস ইন রিটেল গ্রোথ, দ্য ডিজিটাল ইনফিউশন: হাউ দ্য অমনিচ্যানেল এক্সপেরিয়েন্স ইজ রিসেপিং রিটেইল, রিটেইলাস নিউ এরা: ব্যালেন্সিং ট্র্যাডিশন অ্যান্ড মডার্ন নীডস’ ইত্যাদি বিষয়ের ওপর মনোমুগ্ধকর আলোচনা হয়। অংশ নেন সামিট-এ সহায়তাকারী বিভিন্ন পার্টনাররা।

এই সামিটে পূর্ব ভারতের রিটেইলাররা অংশগ্রহণ করেছিলেন যার মধ্যে নামি রিটেইলার হিসেবে উপস্থিত ছিলেন টার্টল লিমিটেড-এর শিতাংশু ঝুনঝুনওয়ালা, ওয়াও মোমো ফুডস-এর মুরালি কৃষ্ণান, শ্রীলেদারস লিমিটেদ-এর রোচিতা দে ডিএনডি ফুড প্রোডাক্টস-এর হর্ষ জৈন মিয়া অ্যামারে-এর শিখাবশ সাহা Kolkata Betall Summit Grai জিকেবি অপটিকলস-এর প্রিয়াঙ্কা গুপ্তা এবং বলরাম মল্লিক অ্যান্ড রাধারমন মল্লিক-এর সুদীপ মল্লিক প্রমুখ।

অনুষ্ঠানে বকৃতৃতা করতে গিয়ে, টার্টল লিমিটেড-এর ডিরেক্টর শিতাংশু ঝুনঝুনওয়ালা বলেন, ‘বর্তমান সময়ের রিটেইল শুধু প্রোডাক্ট বিক্রিই নয়; বরং এটা আমাদের কনজিউমারদের সঙ্গে গভীরভাবে আদানপ্রদান ও অভিজ্ঞতা বিনিময়ের বিষয়। আমরা এই দৃষ্টান্ত পরিবর্তনের অগ্রভাগে রয়েছি। লেনদেনের বাইরে গিয়ে এমন ধরণের একটি সম্পর্ক তৈরি করার দিকে মনোনিবেশ করছি। কলকাতা রিটেইল সামিটে টার্টল লিমিটেডের অংশগ্রহণ উদ্ভাবনের প্রতি আমাদের প্রতিশ্রুতি এবং চির-বিকশিত রিটেইল ল্যান্ডস্কেপের স্পন্দন বোঝার একটি প্রমাণ।

শ্রীলেদার্স লিমিটেড-এর ডিরেক্টর এবং হাউস অফ এসএল-এর ফাউন্ডার রোচিতা দে যোগ করেন, ‘আজকের কঞ্জিউমাররা কেবলমাত্র প্রোডাক্টের চেয়েও আরও বেশি কিছু খুঁজছেন: তাঁরা এমন অভিজ্ঞতার খোঁজে থাকেন যা তাঁদের লাইফস্টাইল ও মূল্যবোধের সঙ্গে অনুরণিত হয়। শ্রীলেদার্স-এ, আমরা আধুনিক রিটেইল স্ট্র্যাটেজিগুলির সঙ্গে আমাদের ঐতিহ্যগত শক্তিগুলিকে একত্রিত করে এই বিকাশমান প্রত্যাশাগুলি পুরণ করতে প্রতিশ্রুতিবদ্ধ। এটি একটি দুর্দান্ত সময়, কারণ, আমরা নতুন বাজারগুলি অন্বেষণ করছি এবং আরও অর্থপূর্ণ উপায়ে গ্রাহকদের সঙ্গে সংযোগ তৈরি করছি।

” রিটেইলার অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (আরএআই) দ্বারা আয়োজিত কলকাতা রিটেল সামিট হল বিভিন্ন শিল্প জুড়ে রিটেইলার ও রিটেইল সার্ভিস প্রোভাইডারদের জন্য সবচেয়ে কাঙিক্ষত প্ল্যাটফর্ম যাতে প্রবৃদ্ধির জন্য সঠিক ব্যবসায়িক অংশীদার খুঁজে পাওয়া যায়। এই বছর, কেআরএস প্যানেল আলোচনা, ফায়ারসাইড চ্যাট এবং সম্ভাব্য বিজনেস পার্টনার, গ্রাহক এবং সমমনা ব্যক্তিদের সঙ্গে দেখা করার সুযোগ করে দিয়েছে।

কেআরএস ২০২৩-কে অন্যান্যদের মধ্যে আমাজন পে, স্টাইল বাজার, শ্রবণী, সেনসমেটিক, জিনেসিস ওয়ান, আইনটি, টার্টল এবং ভঞ্জলাল গোল্ড পার্টনার হিসেবে এবং ৬ডিএক্স সিলভার পার্টনার হিসেবে সমর্থন করেছে।

About RAI:Retailers Association of India (RAI) is the unified voice of Indian retailers. RAI works with all the stakeholders for creating the right environment for the growth of the modern retail industry in India. It is a strong advocate for retailing in India and works with all levels of government and stakeholders to support employment growth and career opportunities in retail, promote and sustain retail investments in communities from coast to coast, and enhance consumer choice and industry competitiveness. Visit: www.rai.net.in | Follow on Twitter: @rai india

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!