Home » গায়িকা ইমন সমারোহে উদযাপন করলেন জগন্নাথের স্নান যাত্রা….

গায়িকা ইমন সমারোহে উদযাপন করলেন জগন্নাথের স্নান যাত্রা….

শোভন মল্লিক,কলকাতা: বাঙালির ১২ মাসের ১৩ পার্বণ। দেখতে দেখতে রথযাত্রা এসে গিয়েছে বাঙালির দ্বারে । জগন্নাথের স্নানযাত্রা থেকেই শুরু হয়ে যায় রথের শুভারম্ভ। গত ৪ জুন মাহেশ,পুরী এবং বিভিন্ন জগন্নাথ মন্দিরে পালন হয়েছে জগন্নাথের স্নানযাত্রা। পালন হয়েছে বিভিন্ন গৃহেও । কুলো দেবতাকে সাধ্য মতো সন্তুষ্টি করবার চেষ্টা করে সকল গৃহীই । তেমনভাবে গায়িকা ইমন চক্রবর্তীও নিজের অপার ভক্তি দিয়ে গৃহে পালন করলেন জগন্নাথের স্নানযাত্রা।

জগন্নাথ দেবের স্নানযাত্রার বিভিন্ন মুহূর্ত শেয়ার করেছেন ইমন চক্রবর্তী । তার পুজো দেখে, তার বিভিন্ন অনুরাগীরা তাদের গৃহের পুজোর বিভিন্ন মুহূর্ত তার সঙ্গে শেয়ার করেছেন কমেন্ট বক্সে।

জগন্নাথ দেব কে পুষ্প, ধুপ , প্রদীপ ,চন্দন ,মিষ্টান্ন ও ভক্তি দিয়ে পূজা অর্পণ করেছেন ইমন। ডাবের জল, গঙ্গা জল, দুধ দিয়ে ভক্তি সহকারে জগন্নাথ দেবকে স্নান করিয়েছেন নিজ হাতে।

তার সঙ্গে ছিলেন বাড়ি বিভিন্ন বয়োজ্যেষ্ঠ ব্যক্তিরা। এমনকি নিজ হাতে জগন্নাথ দেব কে সাজিয়েছেন মনের মত করে তিনি। জগন্নাথ দেব কেও লাগছিল ভারী মিষ্টি। জগন্নাথ দেবের রূপের জ্যোতি যেন সূর্যের ন্যায় প্রকাশিত হচ্ছিল।

এক কথায় রথ থেকে শুরু হয় বাঙালির পুজোর সূচনা। তারই শুভ সূচনায় অংশগ্রহণ করেছেন গায়িকা ইমন চক্রবর্তী। রথের দড়ির টানে মা দুর্গার আগমন বার্তা ছড়িয়ে পড়ে চারিদিকে। সেই রথের শুভারম্ভ হয়েছে স্নানযাত্রা থেকে। সাধারণ মানুষের মতই স্নানযাত্রা উৎসবে মেতে ছিলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তীও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!