Home » “দেবী চৌধুরানী” – র পোস্টার উন্মোচন এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব “কান” – এ

“দেবী চৌধুরানী” – র পোস্টার উন্মোচন এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব “কান” – এ

স্বর্ণালী পাত্র, কলকাতা: বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস “দেবী চৌধুরানী” – প্রাণ পেয়ে হাজির হতে চলেছে বড়ো পর্দায়। প্রায় ২৫০ বছর পুরনো এই ইতিহাসকে দর্শকের সামনে পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব নিয়েছেন জাতীয় পুরস্কার জয়ী পরিচালক শুভ্রজিৎ মিত্র। ছবির শুটিং শুরু না হলেও কাস্টিং সম্পর্কে সবাই ইতি মধ্যেই অবগত। প্যান ইন্ডিয়া এই ছবিটি শুধু বাংলায় নয় ধরা দেবে গোটা বিশ্বের সামনে। তারই মোশন পিকচার উন্মোচিত হবে ৭৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব “কান” – এ।

"দেবী চৌধুরানী" - র পোস্টার উন্মোচন এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব "কান" - এ

এইরকম একটি ঐতিহাসিক ছবি বড় পর্দায় আসার খবর পাওয়া মাত্রই দর্শকের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছিল। এইবার সেই আগুনেই ঘি পড়লো যখন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তার সোশ্যাল মিডিয়ায় জানালেন, ” দেবী চৌধুরানী ছবির পোস্টার উন্মোচিত হবে আন্তর্জাতিক দর্শকের সামনে, ২০২৩ সালের কান চলচ্চিত্র উৎসবে। কান – এর ভারতীয় প্যাভালিয়নে মার্শ দ্যু ফিল্মস – দেখা যাবে সেটি।” পরিচালক শুভ্রজিৎ মিত্রের কথায়,” কান চলচ্চিত্র উৎসব হলো বিশ্বের সম্মানীয় একটি জায়গা। সেখানে একটা বাংলা ছবির মোশন পিচার প্রকাশ্যে আসবে ,এটা খুবই গর্বের বিষয়।”

“দেবী চৌধুরানী ” – ছবির কাস্টিং পরিচালক করেছেন খুবই নৈপুনতার সাথে। ছবিতে ডাকাত রানীর ভূমিকায় থাকবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ভবানী পাঠকের ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। “কাবেরী অন্তর্ধান” ছবির পর আবারও একবার একসাথে বড় পর্দায় জুটি বাঁধছেন তারা। ছবিতে হরবল্লোভ রায়ের চরিত্রে থাকছেন সব্যসাচী চক্রবর্তী। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন দর্শনা বণিক,অর্জুন চক্রবর্তী,বিবৃতি চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই জানা গিয়েছে , ছবির একটি গানের রেকর্ডিং সেরে ফেলেছেন ইমন চক্রবর্তী। এই ছবির অ্যাকশন দৃশ্যের পরিচালনার দায়িত্ব সামলাবেন অভিনেতা ভিকি কৌশলের বাবা অ্যাকশন ডিরেক্টর শাম কৌশল।


বাংলার এই বিগ বাজেটের ছবিটি মুক্তি পাবে ২০২৪ – এ। তবে খুব তাড়াতাড়িই সামনে আসবে ছবির প্রথম লুক। অনুমান করা হচ্ছে আগামী বছর পুজোয় প্রেক্ষাগৃহে আসতে পারে ছবিটি। পরিচালক এই সুখবরটি ২০ মে তার নিজের সোশ্যাল মিডিয়ায় সবার সাথে ভাগ করে নেন,কিন্তু তিনি আরো জানান,ভিসা না থাকায় পি মুহুর্তের সাক্ষী হতে পারবেন না তারা। তবে পোস্টার রিলিজের পর ইন্ডিয়ান প্যাভিলিয়ন থেকে যারা যাবে,তারাই বক্তব্য রাখবেন এবং সমস্ত ছবি তুলে পাঠাবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!