Home » দেশ-বিদেশের বহু ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত অর্ণব পরিচালিত ‘সায়াহ্নে’

দেশ-বিদেশের বহু ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত অর্ণব পরিচালিত ‘সায়াহ্নে’

‘আপা জীবনাম’ শর্ট ফিল্ম এর জন্য কলকাতা ইন্টারন্যাশনাল মাইক্রো ফিল্ম ফেস্টিভালে ২০২২ সালে শ্রেষ্ঠ পরিচালকের ( মাইক্রো ফিল্ম বিভাগ) পুরস্কারে পুরস্কৃত হওয়ার পর প্রায় এক বছর পর পরিচালক অর্ণব বিশ্বাস আরেকটি গুরুত্বপূর্ন বিষয় নিয়ে তৈরি করেছেন তার নতুন শর্ট ফিল্ম ‘সায়াহ্নে’ যা ইতি মধ্যে দেশ এবং বিদেশের একাধিক ফিল্ম ফেস্টিভালে প্রশংসিত এবং পুরস্কৃত হয়েছে।

দেশ-বিদেশের বহু ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত অর্ণব পরিচালিত 'সায়াহ্নে'

তার আগের শর্ট ফিল্মটির বিষয় ছিল ভবিষ্যতের জলের আকাল নিয়ে কিন্তু এইবার তিনি তার নতুন ছবির গল্পের ভিতর দিয়ে তুলে ধরেছেন অ্যালজাইমার্স এর মতন এক এমন অসুখকে আস্তে আস্তে যা মানুষকে নিয়ে চলে এক কঠিন পরিণতিতে। সম্পর্কের নানান ভুল বোঝাবুঝি দূরে সরিয়ে পাশে থাকার গল্প হল ‘সায়াহ্নে’।

দেশ-বিদেশের বহু ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত অর্ণব পরিচালিত 'সায়াহ্নে'

পেশায় একজন সাংবাদিক অর্ণব বিগত বহু বছর ধরে দক্ষ হাতে বহু শর্ট ফিল্মে পরিচালনার পাশাপাশি একজন অভিনেতা এবং গল্পকার হিসাবেও নিজের স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে নানান বাঁধা বিপত্তিকে এড়িয়ে। তার এই লড়াইয়ের কথা বলতে গিয়ে তিনি জানান,’ ২০১০ সাল থেকে লড়ে যাচ্ছি।

অনেকে কথা দিয়ে কথা রাখে না তাই নিজেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। এটাও সত্যি ইন্ডাস্ট্রির বাইরে আমার অনেক বন্ধুরা বহুবার এগিয়ে এসেছে আজ তাদেরকেই ‘সায়াহ্নে’র সফলতা উৎসর্গ করছি। আশা করছি যারা নানান সময় আমার পাশে থেকেছেন তাদের এই বিশ্বাসের সঠিক মূল্য দিতে পারবো। আর ‘সায়াহ্নে’র কথা যদি বলি তাহলে আমাদের টিম মানে রিয়া ভদ্র, রিমন পাল, রাহুল চ্যাটার্জি, অঙ্কিত রায় না থাকলে এই সিনেমা তৈরি করা সম্ভব হত না।’

দেশ-বিদেশের বহু ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত অর্ণব পরিচালিত 'সায়াহ্নে'

অর্ণব পরিচালিত ‘সায়াহ্নে’র গল্প এবং চিত্রনাট্য স্বয়ং অর্ণবের। সংলাপ লিখেছেন রিয়া ভদ্র এবং এই সিনেমার দ্বারাই অভিনয় জগতে পদার্পণ করেছেন তিনি। এছাড়া এই সিনেমায় তার সঙ্গে অভিনয় করছেন রিমন পাল। অঙ্কিত রায়ের সিনেমটোগ্রাফি এবং রাহুল চ্যাটার্জির সম্পাদনায় ‘সায়াহ্নে’ এক অনন্য মাত্রা অর্জন করেছে। ইতিমধ্যে ‘সায়াহ্নে’ ক্যালকাটা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, স্টুডেন্ট ওয়ার্ল্ড ইমপ্যাক্ট ফিল্ম ফেস্টিভ্যাল (নিউ ইয়র্ক), লিফট অফ গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল (লন্ডন),গ্লোবাল স্টার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল,সত্যজিৎ ঋত্বিক মৃণাল চলচ্চিত্র উৎসব,বায়োস্কোপ সিনে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব,ওয়ান লিফ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল সহ বহু ফিল্ম ফেস্টিভ্যালে সমাদৃত ও সম্মানিত হয়েছে এছাড়া আরো অনেক ফেস্টিভালে যাত্রা শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!