Home » পূজো আসতে আর বেশিদিন নেই, পাহাড়ের সাথে পাল্লা দিতে পর্যটকদের টানতে চাইছে ডুয়ার্স।

পূজো আসতে আর বেশিদিন নেই, পাহাড়ের সাথে পাল্লা দিতে পর্যটকদের টানতে চাইছে ডুয়ার্স।

এবারে ডুয়ার্স ভ্রমন করতে পারবেন সাইকেল করেই। আজ এই কথা জানিয়েছে ডুয়ার্স পর্যটন দপ্তর। তারা জানিয়েছেন এবারে সবকিছু ঠিক থাকলে বিশেষকরে কাগজপত্র ঠিক থাকলে যেকোন জায়গা থেকেই পর্যটকেরা আসতে পারবেন ডুয়ার্সে। কিছুদিন আগে কলকাতা থেকে কিছু পর্যটক এসেছিলেন এবং বহু বাধা নিষেদের পরে তাদের ডুয়ার্সে ঢোকবার অনুমতি দেওয়া হয়েছিল। তাই এবারে ডুয়ার্সে আসতে পারবেন যেকোন জায়গার পর্যটকেরা। জানা গেছে পর্যটকদের অনুমতি দেওয়া হবে শুধুমাত্র আসবার জন্যই নয় তারা যতদিন ইচ্ছা থাকতেও পারবেন।

পূজো আসতে আর বেশিদিন নেই, পাহাড়ের সাথে পাল্লা দিতে পর্যটকদের টানতে চাইছে ডুয়ার্স।

ডুয়ার্সে আসবার জন্য সব পর্যটক একেবারেই ব্যাকুল হয়ে থাকেন তাই এবারে সেই পর্যটকদের আসার ব্যাপারটিকে আরো আকর্ষনীয় করে তুলতেই এই নিয়ম করল ডুয়ার্স এর পর্যটন দপ্তর। সমতলে ঘোরবার জায়গা হিসাবে ডুয়ার্স যথেষ্ট আকর্ষনীয় সাধারন মানুষের কাছে। তাই যাতে বাইরের মানুষের কাছে পাহাড় ছাড়াও ডুয়ার্সের কথা মনে পড়ে সেই কারনে সাইকেলে আসা আরোহীদের আমন্ত্রন করছে ডুয়ার্স প্রশাসন। শুধুমাত্র তাই নয় ডুয়ার্সে যে যে পর্যটক আসবেন সাইকেলে করে তাদের থাকা খাওয়া এবং অন্যান্য দায়িত্ব নেওয়া হবে ডুয়ার্স প্রশাসনের তরফ থেকে।

পূজো আসতে আর বেশিদিন নেই, পাহাড়ের সাথে পাল্লা দিতে পর্যটকদের টানতে চাইছে ডুয়ার্স।

গতকাল বর্ধমান থেকে কিছু পর্যটক ডুয়ার্স এসে পৌছিয়েছেন সাইকেলে করে। তাদের থাকা এবং খাওয়া সমস্ত দায়িত্ব নিয়েছেন প্রশাসন। পর্যটন মহল মনে করছে সাইকেলে ডুয়ার্স ভ্রমন ব্যাপারটি আগামীদিনে প্রচণ্ডভাবে জনপ্রিয় হয়ে উঠবে। পূজো আসতে আর বেশিদিন নেই, পাহাড়ের সাথে পাল্লা দিতে পর্যটকদের টানতে চাইছে ডুয়ার্স। আর সেই কারনেই তারা আকর্ষনীয় করে তুলতে পর্যটকদের চাইছে।

ইতিমধ্যে কলকাতা থেকে আটজনের একটে দল ঘুরে গেছেন ডুয়ার্সে সাইকেলে চেপে।তাই এই সাইকেলকে ভিত্তি করেই পূজোতে পর্যটকদের টানতে চাইছে ডুয়ার্স। বিশেষকরে দক্ষিনবঙ্গের পর্যটকদের টানতে উদ্যেগ নিয়েছেন ডুয়ার্সের পর্যটন সংস্থাগুলি। পূজো আসতে বাকি আর তিনমাস। তাই সবার সাথে ডুয়ার্স পর্যটন সংস্থাগুলিও চাইছে দর্শকদের টানতে। তাই সাইকেল নিয়ে ডুয়ার্স আসবার মতন নতুন কিছু আনতে চাইছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!