Home » নতুন করে ১১,১০৯ জন করোনা আক্রান্ত। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।

নতুন করে ১১,১০৯ জন করোনা আক্রান্ত। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।

পশ্চিমবঙ্গে সবাই যেখানে শাষকদলের দুর্নীতি তে ইডি সিবিআইয়ের তদন্ত ও সরকারি কর্মীদের ডিএ আন্দোলনে খবরে ব‍্যাস্ত সেখানে সকলের অলক্ষ‍্যেই হয়তো করোনা বা কোভিড সংক্রমণ আবারও মহামারীর আকার ধারন করতে চলেছে।
এখনো করোনা বা কোভিড নিয়ে কোন রাজ‍্য সরকারের তরফ থেকে কোন সতর্কতা জারি না হলেও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বেশ কিছুদিন আগে থেকেই প্রতিটি রাজ‍্যের স্বাস্থ্য দফতর কে নতুন করে কোভিড সংক্রমন বিষয়ে সতর্কতা জারি করেছে।

প্রতিদিন নতুন করে আক্রান্তের সংখ‍্যা বেড়েই চলেছে। করোনার অন‍্য আর এক প্রজাতি ওমিক্রনের নতুন একটি ভাইরাস XBB 1.16 এ নতুন করে আক্রান্ত হলেন ১১,১০৯ জন যা গত ২০২১ সালের আগষ্ট মাসের রেকর্ড কেও ভেঙেদিল। যদিও কেন্দ্রীয় স্বাস্থ‍্য মন্ত্রক জানিয়েছেন এই নতুন প্রজাতির ভাইরাস প্রানঘাতী নয় এবং এর জন‍্য কোভিড ভ‍্যাকসিন যথেষ্ট কিন্তু তবুও কোন ভাবেই আক্রান্তের সংখ‍্যা বৃদ্ধির বিষয়টি অবহেলা করার নয়। রাজ‍্যের প্রতিটি স্বাস্থ‍্য দফতরের ইমার্জেন্সী ব‍্যাবস্থা গুলিকে নতুন করে সজাগ থাকতে বলা হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ‍্য মন্ত্রকের তথ‍্য অনুযায়ী দিল্লি, রাজস্থান, ছত্রিশগড়, পাঞ্জাব, হিমাচল প্রদেশ, কর্নাটক, কেরালা, মধ‍্যপ্রদেশ, উড়িষ্যা, পদুচেরী, উত্তরাখন্ড ও উত্তর প্রদেশে নতুন করে সংক্রমনের খবরের সাথে তিন জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

যদিও ইন্ডিয়ান মেডিক‍্যাল কাউন্সিল জানাচ্ছে করোনার এই নতুন প্রজাতিকে নিয়ে আতঙ্কগ্রস্ত হবার কোন কারন নেই। নিয়মিত ভাবে কোভিড টেষ্ট ও সাথে কোভিড নিরাপত্তা গুলি, যেমন বুষ্টার ডোজ বা ভ‍্যাকসিন নেওয়া, মাস্ক ও স‍্যানিটাইজার ব‍্যাবহার বজায় রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!