Home » পর্যটকদের জন্য সুখবর,শুরু হতে চলেছে হাওড়া – পুরী বন্দে ভারতএক্সপ্রেস পরিষেবা

পর্যটকদের জন্য সুখবর,শুরু হতে চলেছে হাওড়া – পুরী বন্দে ভারতএক্সপ্রেস পরিষেবা

স্বর্ণালী পাত্র, কলকাতা : হাওড়া -এনজপি এর পর এবার শুরু হতে চলেছে পশ্চিমবঙ্গের দ্বিতীয় বন্ধে ভারত পরিষেবা হাওড়া – পুরী এক্সপ্রেস। আগামী বৃহস্পতিবার অর্থাৎ ১৪ মে ২০২৩ – এ ট্রেনটির উদ্বোধন হবে। রেলের তরফে জানানো হয়েছে, ঐদিন পুরি থেকে ট্রেনটি উদ্বোধন হওয়ার পর আসবে হাওড়া স্টেশন। সূত্রের খবর মোতাবেক, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই বন্দে ভারত এক্সপ্রেস- এর উদ্বোধন করতে দেখা যাবে। তবে, ১৪ মে – এর পর ২০ মে শনিবার থেকে বৃহস্পতিবার বাদে নিয়মিত চলবে এই বন্দে ভারত এক্সপ্রেস। মাত্র সাড়ে ৬ ঘন্টায় পৌঁছে যাওয়া যাবে পুরী।

পর্যটকদের জন্য সুখবর,শুরু হতে চলেছে হাওড়া - পুরী বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা

ঘুরতে পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা খুবই কম। কথাতেই রয়েছে বাঙালির পায়ের তলায় সর্ষে অর্থাৎ সুযোগ পেলেই ব্যাগ গুছিয়ে দৈনন্দিন চাপ আর চিন্তা থেকে মুক্তির খোঁজে আমরা বেরিয়ে পড়ি ঘুরতে। সেইক্ষেত্রে ভ্রমণপ্রেমীদের জন্য নতুন এক সুবিধা সংযোজিত হতে চলেছে। এখন আর ৯-১০ ঘন্টা না মাত্র সাড়ে ৬ ঘন্টায় পৌঁছানো যাবে পুরী। এটি ওড়িশা রাজ্যের প্রথম এবং পশ্চিমবঙ্গের দ্বিতীয় বন্দে ভারত হতে চলেছে। ট্রেনটি দেওয়া হয়েছে দক্ষিণপূর্ব ডিভিশনকে।

পর্যটকদের জন্য সুখবর,শুরু হতে চলেছে হাওড়া - পুরী বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা

ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার হাওড়া থেকে সকাল ৬:১০ মিনিটে ছাড়বে ২২৮৯৫ বন্দে ভারত এক্সপ্রেস এবং পুরীতে পৌছাবে দুপুর ১২ঃ৩৫ মিনিটে। ঐদিনই দুপুর ১টা ৫০ মিনিটে পুরি থেকে আবার ছেড়ে বন্দে ভারত হাওড়ায় আসতে রাত ৮টা ৩০ মিনিটে। হাওড়া থেকে পুরী যাওয়ার পথে থামবে খড়গপুর, বালেশ্বর, ভদ্রক, জাজপুর, কেওনঝড়, কটক, ভুবনেশ্বর, খরদা রোড স্টেশনে।

পর্যটকদের জন্য সুখবর,শুরু হতে চলেছে হাওড়া - পুরী বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা

আইআরটিসি অ্যাপে এখনো ভাড়া নিয়ে কোন আপডেট দেওয়া না হলেও জানা যাচ্ছে বুধবার থেকে অ্যাপ বা ওয়েবসাইটে টিকিট কাটা যেতে পারে। তবে একটি সূত্রে দাবি করা হয়েছে, হাওড়া – পুরী বন্দে ভারত এক্সপ্রেসের চেয়ারকারের ভাড়া হতে পারে ১৫৯০ টাকা। অন্যদিকে এক্সিকিউটিভ চেয়ার কারের ভাড়া হতে পারে ২৮০০ টাকা থেকে ২৯০০ টাকার মধ্যে। এই এক্সপ্রেসটি তে থাকতে চলেছে 16 টি বন্ধে ভারত রেক।

পর্যটকদের জন্য সুখবর,শুরু হতে চলেছে হাওড়া - পুরী বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা

রেলের তরফে হাওড়া-পুরী রুটে বন্ধে ভারতের ট্রায়াল রান হয়েছে আগেই। রানের দিন হাওড়া থেকে ট্রেনটি ছেড়েছিল পুরীর উদ্দেশ্যে। এরপর পুরী থেকেই শুরু হবে আনুষ্ঠানিক উদ্বোধন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!