Home » বন্ধন এর কিস্তি না দিতে পারলে দিতে হবে ডেথ সার্টিফিকেট এর কারণে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন চন্দন অধিকারী ।

বন্ধন এর কিস্তি না দিতে পারলে দিতে হবে ডেথ সার্টিফিকেট এর কারণে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন চন্দন অধিকারী ।

ক্ষুদ্র ঋন প্রকল্পের হাত ধরেই “বন্ধন” আজ ভারতের অন‍্যতম শ্রেষ্ঠ ব‍্যাঙ্ক হয়ে উঠেছে। সমাজের নিম্নবিত্ত পরিবারের মহিলাদের যৌথ উদ্যোগ কে অর্থ নৈতিক সাহায্য বা ঋন প্রদানকারী এই সংস্থার আসল চেহারা টা এবার ক্রমেই প্রকাশ পাচ্ছে। কিছুদিন আগেই আমরা শুনেছিলাম এই বন্ধন ব‍্যাঙ্কে একটি সাধারন সেভিংস একাউন্ট খুলতে গেলে শুরু করতে হবে ২৫০০০ টাকা দিয়ে। যেখানে এস বি আই এখনো মাত্র ১০০০ টাকায় সাধারন সেভিংস একাউন্ট খোলার সুবিধা প্রদান করছে। এবার এলো আরো এক সাঙ্ঘাতিক অভিযোগ।

বন্ধন এর কিস্তি না দিতে পারলে দিতে হবে ডেট সার্টিফিকেট এর কারণে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন চন্দন অধিকারী ।

মঙ্গলবার জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের রাজারহাট সংলগ্ন কিষান এর বাড়ি এলাকার ঘটনা
চন্দন অধিকারী রাজারহাট বন্ধন অফিস থেকে লোন নিয়েছিলেন সেই টাকার কিস্তি দিতে না পারায় বন্ধনের স্টপ ডেথ সার্টিফিকেট চাই বলে অভিযোগ ,
জানা গেছে? চন্দন অধিকারী স্ত্রী বন্ধন এর স্টাফ কে বলেন এ মাসের কিস্তি দিতে পারব না আগামী মাসে একবারেই দিয়ে দিব কিন্তু সেই কথা মানছে না বন্ধনের কর্মী শনিবার রাত বারোটার সময় এসে বলেন, আপনি তো কাজ করে দিতে পারেন বুধবারের মধ্যে যদি টাকা দিতে না পারেন তাহলে ডেট সার্টিফিকেট দিতে হবে বলে অভিযোগ।

এর ফলে বাড়িতে অশান্তি হয় সোমবার রাত্রে বাড়ির পাশে সুপারি গেছে নিজের জামা দিয়ে আত্মহত্যা করেন। এরপর ময়নাগুড়ি থানার পুলিশকে খবর দেওয়া হলে ঘটনাস্থলে ময়নাগুড়ি থানার পুলিশ এসে দেহটিকে উদ্ধার করে নিয়ে যায় , গোটা ঘটনার তদন্ত শুরু করেছেন ময়নাগুড়ি থানার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!