Home » যে সব উদ্ভিদ আপনার বাড়ির অন্দরসজ্জা ছাড়াও সমৃদ্ধ করে আপনার পরিবেশ

যে সব উদ্ভিদ আপনার বাড়ির অন্দরসজ্জা ছাড়াও সমৃদ্ধ করে আপনার পরিবেশ

আমাদের বাড়ির আশে পাশে এবং বাড়ির অন্দরমহলের পরিবেশ সুস্থ ও সমৃদ্ধ রাখতে বেশ কিছু উদ্ভিদের সাহায্য আমরা নিতে পারি যা বাস্তু ও আমাদের স্বাথ‍্যের জন‍্যও বেশ উপকারী।

 

বাঁশ গাছ

বাস্তু অনুসারে, বাঁশ আপনার বাড়িতে আনন্দ, সৌভাগ্য, খ্যাতি, শান্তি এবং সম্পদ নিয়ে আসে। এটি আপনার বাড়ি বা অফিস ডেস্কে একটি দুর্দান্ত সংযোজন হতে পারে এবং এটি উপহারের জন্য একটি শুভ উদ্ভিদ হিসাবে বিবেচিত হয়।

 

মানি প্ল্যান্ট

বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্টগুলি আপনার বাড়ির সামনের ঘরের দক্ষিণ-পূর্ব কোণে রাখলে সৌভাগ্য বহন করে বলে মনে করা হয়। আপনার বাড়ির করিডোরে মানি প্ল্যান্ট স্থাপন করাও আশ্চর্যজনকভাবে সুবিধাজনক হতে পারে।

 

নিম গাছ

নিম গাছ এমন একটি উদ্ভিদ যা ভালো শক্তির প্রচার করে এবং এর স্বাস্থ্য নিরাময়ের বৈশিষ্ট্যের কারণে এটি খুবই জনপ্রিয়। বাস্তুশাস্ত্র অনুসারে, আপনার বাড়ির উত্তর-পশ্চিম কোণে একটি নিম গাছ লাগাতে হবে।

ল্যাভেন্ডার গাছ

ল্যাভেন্ডার সুগন্ধের জন্য সুপরিচিত এবং স্ট্রেস কমাতে সাহায্য করে। এটি অভ্যন্তরীণ সম্প্রীতিকে উন্নীত করে এবং অভ্যন্তরীণ দানবকে হত্যা করতে সহায়তা করে। এই বাস্তু উদ্ভিদটি ইতিবাচক স্পন্দন টানে এবং ভগ্ন স্নায়ুকে শান্ত করে।

 

স্নেক প্ল্যান্ট


বাস্তু অনুসারে, স্নেক প্ল্যান্ট ইতিবাচক শক্তির একটি দুর্দান্ত উৎস। জানালার কাছে রাখা হলে, এটি অক্সিজেন প্রবাহকে অগ্রসর করে এবং ঘরের ভিতরে একটি শান্ত পরিবেশ তৈরি করে। এটি ঘরের ভিতরে ক্ষতিকারক টক্সিন থেকে পরিত্রাণ পেতেও বিশ্বাস করা হয়।

পিস লিলি গাছ

পিস লিলি গাছটি প্রেম এবং সম্প্রীতির প্রতীক। এটি শোবার ঘরে রাখলে আপনার ঘুমের ধরণ উন্নত হতে পারে এবং খারাপ স্বপ্ন এড়াতে পারে। আপনি যদি অনিদ্রা বা বিক্ষিপ্ত বিশ্রামের সময় অনুভব করেন তবে আপনার ঘরে একটি লিলি গাছ রাখা খুব কার্যকর হতে পারে।

তুলসী গাছ

তুলসী গাছটি হিন্দু সংস্কৃতিতে একটি পবিত্র স্থান ধারণ করে এবং প্রায়শই পরিবারের সদস্যদের দ্বারা শোভা পায়। বাড়িতে একটি তুলসী গাছ রাখা উপকারী হতে পারে কারণ পাতা প্রচুর পরিমাণে অক্সিজেন বিকিরণ করে।

অশোক গাছ


অশোক গাছ (সারাকা ইন্ডিকা) দুঃখকষ্ট ও দুর্দশা দূর করতে সাহায্য করে, যার ফলে সমৃদ্ধি আসে। অতএব, এটি বারান্দায় রোপণ করা উচিত। আপনার যদি জায়গার অভাব হয় তবে বাস্তু টিপস আপনাকে আপনার বাড়ির প্যাটিওতে একটি পাত্রে একটি অশোক গাছ রাখার পরামর্শ দেয়।

অর্কিড গাছ

অর্কিড (অর্কিডেসি পরিবার) সাফল্য এবং প্রাচুর্যের প্রতীক। এটি বাড়ির জন্য সেরা বাস্তু গাছগুলির মধ্যে একটি কারণ এটি ইতিবাচক স্পন্দনকে আকর্ষণ করে এবং পুরো পরিবারের বৃদ্ধিকে নির্দেশ করে!

ক্রাইস্যান্থেমাম

অবিশ্বাস্য হলুদ ক্রাইস্যান্থেমাম সন্তুষ্টি, উজ্জ্বলতা এবং আত্মবিশ্বাসের অনুভূতি প্রচার করে। এটি নিয়মিতভাবে একটি অফার হিসাবে ব্যবহৃত হয় এবং সহজে জীবনকে বোঝায়। উপরন্তু, বৌদ্ধরা বিশ্বাস করে যে এটি একটি দুর্দান্ত প্রদানের বিকল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!