Home » “শ্রেষ্ট বাঙালি” সম্মানে মনোনীত হলেন শ্রীমতী পিয়ালি ঘোষ ।

“শ্রেষ্ট বাঙালি” সম্মানে মনোনীত হলেন শ্রীমতী পিয়ালি ঘোষ ।

আমাদের ব্যস্ততম জীবনে আমরা কখনো একবারের জন্যও ভেবে দেখিনা , এই যে আমাদের পাড়া , পরিবেশ তথা সমগ্র কলকাতা কে যারা ভোরের আলো ফোটা থেকে সূর্যাস্ত অবধি যারা পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন সেই সব সাফাইকর্মীরা যদি না থাকতেন তাহলে ঠিক কতটা সমস্যার সম্মুখীন আমাদের হতে হতো !! কখনো কি আমরা ভাবি তাদের কথা ? কখনো কি সামান্য “বকশিস” ছাড়া তাদের সাথে সামান্য আলাপ চারিতা বা তাদের হাল হোকিকত কি আমরা জানতে চাই ? অথচ ওনারাই আমাদের সারাদিনের ময়লা জঞ্জাল যদি এরা একদিন না সাফাই করেন তাহলে আমরা প্রায় অসুস্থ হয়ে পড়ি।।

কিন্তু এই সব প্রান্তিক মানুষ বা সাফাইকর্মী দের জন্য নতুন করে ভাবতে শেখাচ্ছেন শ্রীমতী পিয়ালি ঘোষ ।

শ্রীমতী পিয়ালি ঘোষ

খুব অল্প বয়সে নাচের প্রতিভা পিয়ালি দিকে মঞ্চে নিয়ে আসে কিন্তু চোখের সমস্যার কারণে তাকে নৃত্য কলা থেকে দূরে সরে থাকতে বাধ্য করে কিন্তু তার অদম্য ইচ্ছা শক্তি তাকে আবার বাচিক শিল্পের দিকে আকর্ষিত করে। এর সাথে সাথেই সংবাদ পাঠ আর তার সাথে মঞ্চে বিভিন্ন নাটকে অভিনয় করে আমাদের সমৃদ্ধ করেছেন । কিন্তু এখানেই শেষ নয় , প্রায় তিরিশ বছর ধরে স্কুলে শিক্ষকতার পাশাপাশি সমাজের প্রান্তিক মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। যাদের নিয়ে আমরা কেউ ভাবিনা ।

ঠিক কি ভাবে পিয়ালি দি ভাবেন এই সব মানুষের কথা ? কি ভাবে আমাদের কেও সেই একই ভাবনায় সামিল করলেন তা আজ আমরা জানবো পিয়ালি দির কাছেই । আপনাদের জন্য রইলো শ্রীমতী পিয়ালি ঘোষের একটি সাক্ষাৎকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!