Home » সোজা মেরুদণ্ডটা কি তবে বেঁকেই গেল ?

সোজা মেরুদণ্ডটা কি তবে বেঁকেই গেল ?

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ গতকাল বেশ ধূমধামের সাথে অনুষ্ঠিত হয়েছে টেলি অ্যাকাডেমি অ্যায়ার্ড ২০২৩। চলচ্চিত্র জগতের বড় বড় রথী মহারথী এবং পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। বিভিন্ন রকম সম্মানে ভূষিত হয়েছেন সকল অভিনেতা অভিনেত্রীরা। মাননীয়া মুখ্যমন্ত্রী নিজে তাদের হাতে পুরষ্কার তুলে দেন।

TELE ACADEMY AWARD 2023

এদিন অনুষ্ঠানে এমন এক সময়ই এক যুগান্তকারী ঘটনা ঘটতে দেখা যায়। মঞ্চে মুখ্যমন্ত্রীর হাত থেকে উত্তরীয় গ্রহণ করছেন অভিনেতা কৌশিক সেন। দৃশ্যটা খুবই সাধারণ একটি দৃশ্য এমন অনেক মানুষকেই পুরস্কৃত করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু কৌশিক সেনকে সেই তালিকায় দেখে একটু ক্ষুব্ধ হয়েছেন অনেকেই। না মুখ্যমন্ত্রীর সামনে মাথা নিচু করাটা অপরাধ নয়। কিন্তু যে কৌশিক সেন প্রকাশ্যে সবসময় সোশ্যাল মিডিয়ায় সরকার বিরোধী, মুখ্যমন্ত্রী বিরোধী কথা বলেন তাকে এমন দৃশ্যে বেমানান।

KOUSHIK SEN

কৌশিক সেন নিজে সবসময় সরকার বিরোধী নানারকম মন্তব্য করেন। প্রকাশ্যে সরকারের কাজের প্রতিবাদ করেন বিরুদ্ধাচারন করেন। এমনকি তার সুযোগ্য ঋদ্ধি সেনকেও এই ধরণের মন্তব্য করতে শোনা যায়। সেই কৌশিক সেনের কি তবে এবার সেই সোজা মেরুদণ্ড বেঁকে গেল? যে মুখ্যমন্ত্রীর সামনে মেরুদণ্ড বেঁকিয়ে মাথা নিচু করে আছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজস্ব ফেসবুক প্রোফাইল থেকেই দেখতে পাওয়া যায় ছবিটি।

কৌশিক সেন যদি এখন রাজনীতির ঊর্ধ্বে গিয়ে নিজের কাজের সম্মান হিসেবে এই সম্মান গ্রহণ করে থাকেন তবে তা অবশ্যই প্রশংসনীয়। কিন্তু এর আগে তাকে বহুবার দেখা গেছে বিভিন্ন পুরষ্কার প্রত্যাখ্যান করতে, এমনকি তার পুত্রর কিছু পুরস্কারও তিনি দায়িত্ব সহকারে প্রত্যাখ্যান করেন। চলচ্চিত্র জগতে এমন বহু মানুষকে দেখা গেছে যারা পূর্বে সরকার বিরোধী অনেক কথা বলে তারপর নিজেরাই সেই দলে যোগদান করেছেন এবং বেশ সামনের সারিতেই রয়েছেন। তবে কি সেই সমস্ত তারকাদের নামের লিস্টে পরবর্তী নাম হতে চলেছে কৌশিক সেন ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!