Home » সৌরভ গাঙ্গুলী কে বাটি নিয়ে শিয়ালদহ বা হাওড়া ষ্টেশনে বাটি নিয়ে বসার পরামর্শ।

সৌরভ গাঙ্গুলী কে বাটি নিয়ে শিয়ালদহ বা হাওড়া ষ্টেশনে বাটি নিয়ে বসার পরামর্শ।

সৌরভ গাঙ্গুলী, প্রাক্তন জাতীয় ক্রিকেটার ও প্রাক্তন বিসিসিআই সভাপতি কে বিশ্ববাসী চেনেন মহারাজ নামেই। যদিও তাকে “দাদা” হিসাবেও অনেকেই সম্বোধন করেন। ক্রিকেট জগতের এই বিখ্যাত বঙ্গ সন্তানকেই টুইটারে কিছুক্ষন আগে ক্ষোভ উগরে দিলেন জনৈক অনুপ হোমরায়।

কিন্তু কেন এই ক্ষোভ? বেশকিছু বছর ধরে নানা রকম অনলাইন জুয়া খেলার নানান অ‍্যাপ বেরিয়েছে যা খুব সহজেই প্লে-স্টোর থেকে যেকেউ নিজের স্মার্ট ফোনে ডাউনলোড করে খেলতে পারেন। বেশকিছু বছর আগে গোটা দেশ জুড়ে শুরু হয়েছিল এই অনলাইন জুয়া খেলার আয়োজন। যা সেই সময় লোটো নামে পরিচিত ছিল। এই খেলার নেশায় বহু মানুষ সর্বশান্ত হয়েছেন, ভেঙে গেছে বহু পরিবার। এই খেলায় সর্বশান্ত হয়ে আত্মহত্যা করেছেন বহ মানুষ। সে সময় রাজ‍্যের শাষন ভার ছিল ত‍ৎকালীন বামফ্রন্ট সরকারের ওপর। তৎকালীন মূখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য এই অনলাইন লোটো কে বন্ধের নির্দেশ জারি করার পর রাজ‍্য থেকে অনলাইন লোটো জুয়া বিতাড়িত হয়। বন্ধ হতে থাকে একের পর এক লোটোর দোকান। যদিও এখনো মাঝে মাঝেই শোনা যায় লুকিয়ে লোটোর আসর বসছে যা প্রশাষন জানার সাথে সাথেই গ্রেফতার করে বন্ধ করেন। কিন্তু দিন বদলেছে। এখন সব কিছুই আমার আপনার মোবাইলে চাইলেই পাওয়া যায়।

এই সুবিধাটাকেই কাজে লাগিয়ে এসেছে জুয়া খেলার নানান অ‍্যাপ। যার একটির বিজ্ঞাপনী প্রচার করেন স্বয়ং মহারাজ সৌরভ গাঙ্গুলি। ইতিমধ্যেই এই অনলাইন জুয়া খেলে বহু যুবক আর্থিক ভাবে সর্বশান্ত হয়েছেন এবং হয়ে চলেছেন। বড় দের সাথে সাথে ছোটরাও জড়িয়ে পড়ছে এই অনলাইন জুয়ার নেশায়। কিন্তু এই অনলাইন জুয়া বন্ধ করবে কে? কারন ভারতে এই অনলাইন জুয়া কেন্দ্রীয় সরকারের বৈধতা নিয়েই শুরু করেছে তাদের ব‍্যাবসা।

কিন্তু কেন “মহারাজ” সৌরভ গাঙ্গুলী এর প্রচার করবেন? এটাই ক্ষোভ অনুপ হোমরায়ের। কারন মহারাজ জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি যুব সমাজের আইকন। তাকে অনেক যুব সমাজ অনুসরন করেন। তাই তার এই অনলাইন জুয়ার বিজ্ঞাপনী প্রচির বাংলা তথা দেশের যুব সমাজকে জুয়া খেলায় অনুপ্রাণিত করবে যা আগামীতে ভয়ঙ্কর ফল দিতে পারে।

যদিও এই অভিযোগ নিয়ে স্বয়ং মহারাজ সৌরভ গাঙ্গুলি কোন রকম প্রতিক্রিয়া দেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!