Home » ‘হু ইস কেকে’ রূপঙ্কর বাগচীর একটা কথাতেই ধ্বংসের মুখে গিয়েছিল তার ক্যারিয়ার । গায়কের মৃত্যুবার্ষিকীতে কি বলছে বাগচি পরিবার?

‘হু ইস কেকে’ রূপঙ্কর বাগচীর একটা কথাতেই ধ্বংসের মুখে গিয়েছিল তার ক্যারিয়ার । গায়কের মৃত্যুবার্ষিকীতে কি বলছে বাগচি পরিবার?

শোভন মল্লিক ,কলকাতা: ঠিক এক বছর আগে ৩১এ মে বলিউডের বিখ্যাত গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে সবাইকে ছেড়ে চলে যান। কলকাতাতে প্রোগ্রাম করতে এসেই সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কিন্তু কেকের মৃত্যু নিয়ে ওঠে নানা সমালোচনার ঝড় । কি কারনে মৃত্যু হল বা এমন আকস্মিক মৃত্যুর কারণই বা কি? বিভিন্ন প্রশ্ন ওঠে তার মৃত্যু ঘিরে । কিন্তু সব সমালোচনাকে ছাপিয়ে যায় রূপঙ্করের একটি লাইভ।

'হু ইস কেকে' রূপঙ্কর বাগচীর একটা কথাতেই ধ্বংসের মুখে গিয়েছিল তার ক্যারিয়ার । গায়কের মৃত্যুবার্ষিকীতে কি বলছে বাগচি পরিবার?

৩০ এবং ৩১শে মে কলকাতার দুই নামি কলেজে প্রোগ্রাম করেন কেকে। তার প্রোগ্রাম নিয়ে উচ্ছাস ও উন্মাদনা দুই ছিল শীর্ষে । তার কনসার্টের একটি পাসের জন্য সোশ্যাল মিডিয়া তোলপাড় হয়ে ওঠে । এই সবকিছু দেখেই লাইভে ক্ষোভ উগরে দিয়েছিলেন রূপঙ্কর। ভিডিও পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যেই কেকের কলকাতার বুকেই মৃত্যু হয় । এই ঘটনার পরেই রূপঙ্কর হয়ে ওঠে সকলের চক্ষুশূল। রূপঙ্কর এক নিমিষে হয়ে ওঠে ভিলেন । তাকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে হতে থাকে ট্রল । হতে হয় বিভিন্ন কটাক্ষের সম্মুখীন । তার ক্যারিয়ার এক নিমিষেই চলে যায় ধ্বংসের মুখে। একের পর এক প্রজেক্ট হাতছাড়া হতে থাকে রুপঙ্করের । এমন কি এক খাবারের কোম্পানির জিংগেল থেকেও বাদ হয়ে যায় তার কন্ঠ।

'হু ইস কেকে' রূপঙ্কর বাগচীর একটা কথাতেই ধ্বংসের মুখে গিয়েছিল তার ক্যারিয়ার । গায়কের মৃত্যুবার্ষিকীতে কি বলছে বাগচি পরিবার?

কেকের মৃত্যুর এক বছর হয়ে গেলেও, সেই লাইভ এখনো ভুলতে পারিনি কেই । কেকের এক বছর মৃত্যু বার্ষিকীতে রূপঙ্করকে নিয়ে আবারও শুরু হয় বিভিন্ন রকম পোস্ট। আজ থেকে ঠিক এক বছর আগে তার জীবন হয়ে উঠেছিল দুর্বিষহ । এই সমালোচনাকে ঠেকা দেওয়ার জন্য রূপঙ্কর এবং তার স্ত্রী চৈতালি প্রেস কনফারেন্সে ক্ষমাও চান। তারা বলেন, কেকের উপর তাদের ব্যক্তিগত কোন হিংসে বা রাগ কোনটাই নেই। তিনি শুধুমাত্র বাংলার গায়কদের হয়েই এই কথা বলেন। কিন্তু ক্ষমা চাওয়ার পরেও, রূপঙ্করকে ক্ষমা করতে পারেনি দর্শকেরা। তার প্রমাণ পাওয়া যায় আজও। এই ঘটনার এক বছর পর কেমন আছেন রূপঙ্কর এবং রুপঙ্করের পরিবার? পরিস্থিতি কতটা বদলে দিয়েছে এই ঘটনা?

'হু ইস কেকে' রূপঙ্কর বাগচীর একটা কথাতেই ধ্বংসের মুখে গিয়েছিল তার ক্যারিয়ার । গায়কের মৃত্যুবার্ষিকীতে কি বলছে বাগচি পরিবার?

কেকের মৃত্যুবার্ষিকীতে সুইচড অফ ছিল রুপঙ্কর বাগচীর মোবাইল ফোন । তিনি কোনো সাংবাদিক বা কোনো গণমাধ্যমের সামনেই আসতে চাননি। চৈতালি অর্থাৎ রূপঙ্করের স্ত্রী মুখ খোলেন এক গণমাধ্যমের কাছে। তিনি বলেন, ‘আমি নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠেছি। তাই বরাবরই স্বাচ্ছন্দ্যর থেকে শান্তিই বেশি প্রিয়। সময়ের সঙ্গে সবটাই পরিবর্তনশীল। কেকের মৃত্যুতে আমরা সকলেই শোকাহত এবং সেই শোক সত্যিই কখনোই ভোলার নয়’। আজ থেকে এক বছর আগের সেই ঘটনা বদলে দিয়েছিল তাদের জীবন। কিন্তু সময়ের সঙ্গে তারা বদলেছে অনেকখানি। এখন রূপঙ্কর নিজের কাজ নিয়ে ব্যস্ত । এমনকি তাদের দুজনের একটি নতুন নাটক ‘চাঁদমারি’ মঞ্চস্থ হতে চলেছে খুব শীঘ্রই। সেই নিয়ে আপাতত ব্যস্ত তারা। কিন্তু তারা আজও কেকের মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!