Home » ১০৬ টি সোনার বিস্কুট উদ্ধার নদিয়ার কৃষ্ণগঞ্জের বিজয়পুর সীমান্তে

১০৬ টি সোনার বিস্কুট উদ্ধার নদিয়ার কৃষ্ণগঞ্জের বিজয়পুর সীমান্তে

বিএসএফ ও ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্স ( ডি আর আই) টিমের যৌথ অভিযানে নদীয়ার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী কৃষ্ণগঞ্জ থানার বিজয়পুর এলাকা থেকে উদ্ধার হল ১০৬ টি সোনার বিস্কুট। ভারতীয় মুদ্রায় যার বাজার মূল্য ৮.৫০ কোটি টাকা। পাশাপাশি গ্রেপ্তার হয় ২ পাচারকারী। বিএসএফ সূত্রে জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার রাতে কৃষ্ণগঞ্জ থানার বিজয়পুর গ্রামে একটি বাড়িতে হানা দেয় বিএসএফের ৩২ নম্বর ব্যাটেলিয়ানের কর্মকর্তারা সহ কলকাতার রাজস্ব গোয়েন্দা অধিদপ্তর বা ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্স ( ডি আর আই) টিমের সদস্যরা।

সেখানে তল্লাশি চালিয়ে ১০৬ টি সোনার বিস্কুট উদ্ধার করেন তদন্তকারী আধিকারিকেরা। পাশাপাশি বিপুল পরিমাণে সোনার বিস্কুট পাচারের উদ্দেশ্যে অবৈধভাবে বসতবাড়িতে লুকিয়ে রাখার অভিযোগে বাড়ির মালিক রবীন্দ্রনাথ বিশ্বাস ও বিধান ঘোষ নামের ২ পাচারকারীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এরা দুজনাই বিজয়পুর গ্রামের বাসিন্দা। উদ্ধার হওয়া সোনার বিস্কুট গুলির ওজন ১৪.২৯৬ কেজি।

smugler

জেরায় ধৃতরা জানায়, উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলি শনিবার সকালে বাংলাদেশের নাস্তিপুর গ্রামের বাসিন্দা মাসুদ ও নাসির নামের দুই চোরাচালানকারীর কাছ থেকে সংগ্রহ করেছিল। এবং সেগুলি বিজয়পুর এলাকা সংলগ্ন গেদে গ্রামের বাসিন্দা সন্তোষ হালদারের কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল তাদের। কিন্তু তাদের এই পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়ায় সীমান্ত এলাকায় বিএসএফের কড়া নজরদারি। যার কারণে সোনার বিস্কুট গুলিকে গোপনে বিজয়পুরের বাসিন্দা ধৃত রবীন্দ্রনাথ বিশ্বাসের বাড়িতে লুকিয়ে রাখা হয়েছিল। পরে গোপন সূত্রে খবর পেয়ে ৩২ নম্বর ব্যাটেলিয়ানের বিএসএফ কর্মীরা ও ডি আর আই এর যৌথ অভিযানে সেগুলি উদ্ধার করা হয়। পাশাপাশি গ্রেফতার করা হয় অভিযুক্ত রবীন্দ্র নাথ বিশ্বাস ও ঘোষ নামের ২ পাচারকারীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!