Home » আমি আকাশ ছুঁতে চাই, তবে মাটিতে পা রেখে – নবাগতা মধুরিমা।

আমি আকাশ ছুঁতে চাই, তবে মাটিতে পা রেখে – নবাগতা মধুরিমা।

ভীষন সাধারণ মধ‍্যবিত্ত বাঙালি পরিবারের মেয়ে মধুরিমা। আর বাঙালি মধ‍্যবিত্ত পরাবার মানেই স্বপ্ন দেখার সাহস করলেও তা অনেক ক্ষেত্রেই বামন হয়ে চাঁদ কে স্পর্শ করার মতোই এক দূঃসাহসিক ব‍্যাপার। তবুও মধুরিমা ২০২০ সালে গ্র‍্যাজুয়েশন শেষ করে কম্পিউটারে অ্যানিমেশন শেখার সাথে সাথেই স্বপ্ন পুরনের উদ্দেশ্য পথ চলা শুরু করেন মডেলিং বা বিনোদন জগতে।

 

সাধারণ মধ‍্যবিত্ত বাঙালি পরিবার যেখানে এই দুনিয়ার কাজ করার কথা পরিবারের অন‍্য কেউ কোনদিন ভাবেনি সেই পথে হাটতে প্রথমে একমাত্র উৎসাহ দাতা ছিল মধুরিমার মা একাই। শহর তিলোত্তমায় আয়োজিত বেশ কিছু সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মধুরিমা জিতে নেয় বেশ কিছু শিরোপা। তারমধ‍্যে ছিল – Iglam, Sharod Sundori, Dqueen, Arena fashion week ,  Fface , Binodini .

মধুরিমা জানায়, ছোট থেকেই নিজেকে গ্ল‍্যামার জগতে প্রতিষ্ঠিত করার স্বপ্ন কে বাস্তব করার শুরুটা ছিল এখান থেকেই কিন্তু আরো অনেক কিছু শিখতে হবে, জানতে হবে তাই মডেলিং দুনিয়ার প্রথম গুরু হিসাবে বেছে নিলেন অ্যাডোলিনা গাঙ্গুলি কে, যার জন‍্যই আজ মধুরিমা একটু একটু করে হলেও কঠিন প‍্রতিযোগিতার মধ‍্যেও নিজের জায়গা করে নিতে পারছেন।

 

 

আর পাচ টা সাধারণ মেয়ের মতো ফাষ্ট ফুডের ভক্ত হলেও নিজেকে শক্তকরে আগামী দিনের জন‍্য প্রস্তুত করছেন। প্রথম দিকে একমাত্র মা উৎসাহ দিলেও এখন পরিবারের সবাই মধুরিমা কে উৎসাহ দেন। ছোট ভাই ও চায় পড়াশোনা শেষ করে একজন ফ‍্যাশন ফটোগ্রাফার হবার।

মধুরিমার কাছে আমরা জানতে চাই – বাঙালি মধ‍্যবিত্ত পরিবারের মেয়ে হয়ে এহেন উজ্জ্বল গ্ল‍্যামার দুনিয়ায় কি কি বাধার বা অসুবিধার সম্মুখীন হয়েছিলে?
উত্তরে মধুরিমা জানায় – অবশ‍্যই বেশ কিছু প্রতিকুলতার সম্মুখীন হতে হয়েছে। আজকাল সামাজিক মাধ্যমে অশিক্ষিত ফটোগ্রাফারের আধিক্য এতটাই বেশী যে আপনি যদি ভুল করে তাদের হাতে পড়েন তাহলে ছবি আর কেরিয়ার দুটোই শুরুর আগে শেষ হবার জন‍্য যথেষ্ট। আর এর সাথে সাথে বোল্ড ফটোশুট বা কম্প্রোমাইজের অফার তো অহরহ আছেই। এসব কিছু কে স্পষ্টতই না বলতে শিখতে হবে। ফটোগ্রাফারের সাথে কাজ করার আগে জানতে হবে সে আগে কি কি কাজ করেছে বা কাদের নিয়ে কাজ করেছে।

মধুরিমা এখনো অবধি কোন বিজ্ঞাপনে কাজ করার সুযোগ না পেলেও ইতিমধ্যে আকাশ আট টিভি চ‍্যানেলের একটি ধারাবাহিকে অভিনয় করার সুযোগ পেয়েছে। মধুরিমার ইচ্ছা যদি কোনদিন ঈশ্বর তাকে সেই ক্ষমতা দিয়ে আশীর্বাদ করেন তাহলে সারমেয় দের জন‍্য কিছু একটা করবেন।

এ যেন সত‍্যিই মাটিতে পা রেখে আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখা। আমরা প্রার্থনা করি মধুরিমার স্বপ্ন সত‍্যি হোক।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Click to Go Up
    error: Content is protected !!