Home » ইন্সটিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়া র ৫০তম জাতীয় সম্মেলন

ইন্সটিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়া র ৫০তম জাতীয় সম্মেলন

Kolkata 1st September 2022: আগামী ১-৩ সেপ্টেম্বর ইন্সটিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়া কলকাতায় তাদের ৫০ তম জাতীয় সম্মেলনের আয়োজন করতে চলেছে। এ বছর এই সম্মেলনের মূল ভাবনা সি এস: সুশাসন ও সমৃদ্ধির বিশ্বগুরু। ১৯৭২ সাল থেকে তৎকালীন প্রধানমন্ত্রী শ্রী ভি ভি গিরির হাত ধরে এই প্রতিষ্ঠানের পথ চলা শুরু। আর তখন থেকেই এটি সুনাম ও সুদক্ষ কার্য পরিচালন বিধির প্রতি ন্যায্য বিচার করে আসছে।

L to R: CS Anil Kumar Dubey CS Manish Gupta CS Devendra V Deshpande, President ICSI, CS Asish Mohan.

এই বছর, 50 তম সংস্করণে 3-দিনের হাইব্রিড কনভেনশনটি আগামী বছরগুলিতে দেশের শাসন কাঠামোকে শক্তিশালী করার ক্ষেত্রে কোম্পানি সচিবদের দৃষ্টান্তমূলক ভূমিকা অন্বেষণ করাকেই তাদের মূল উদ্দেশ্য রুপে নির্বাচিত করেছে। এছাড়াও উদীয়মান প্রযুক্তির ক্রমবর্ধমান প্রভাব নিয়ে আলোচনা করার জন্য এটি নিয়ন্ত্রক, শিক্ষাবিদ, শিল্প নেতা, পেশাদার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের মধ্যে পারস্পরিক আদানপ্রদানের লক্ষ্যে এই মঞ্চ ব্যবহৃত হবে। এখানে উল্লেখ্য যে উক্ত অনুষ্ঠানে আরো কিছু নির্বাচিত বিষয়বস্তু নিয়ে আলোচনা করা হবে যা আগামী দিনে খুবই প্রাসঙ্গিক হিসেবে মনে করা হচ্ছে।

সেগুলি হলো নিম্নরূপ আইন ও বিচার বিভাগীয় সংস্কার: শাসন ও স্থায়িত্বকে পুনরুজ্জীবিত করা বিষয়ে জোর দেওয়া। সিএস: ইন্ডিয়া ইনকর্পোরেটেড গভর্ন্যান্স এবং কর্পোরেট এক্সিলেন্স ফোস্টারিং।

ESG: সুদুরপ্রসারী ও সুস্থায়ী ভবিষ্যতের জন্য পরবর্তী একধাপ এগিয়ে যাওয়া। বিশ্বগুরু ভারত: আধুনিক কর্পোরেটের জন্য প্রাচীন জ্ঞানের আলোকবর্তিকা প্রদান করা। সর্বোপরি কৃত্রিম বুদ্ধিমত্তা: কর্পোরেট প্রশাসনের পরিবর্তনশীল পটভূমি।

Preeti Kaushik Banerjee
Joint Secretary
Corporate Communication & International Affairs
Tel: 011-4534 1022
Email:[email protected]

About ICSI
The Institute of Company Secretaries of India (ICSI) is a premier professional body set up under an Act of Parliament, i.e., the Company Secretaries Act, 1980, for the regulation and development of the profession of Company Secretaries in India. It functions under the jurisdiction of the Ministry of Corporate Affairs, Government of India. The Institute, being a pro-active body, focuses on the best and top-quality education to students of the Company Secretaries Course and the best quality set standards for CS members. The Institute has over 69,000 members and around 2 lakh students on its roll.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!