Home » মেডিকাকন ঃ একসাথে শেখা , শেয়ার করা, এবং বেড়ে ওঠার একটি মেডিক্যাল কনফারেন্স

মেডিকাকন ঃ একসাথে শেখা , শেয়ার করা, এবং বেড়ে ওঠার একটি মেডিক্যাল কনফারেন্স

একটি প্ল্যাটফর্ম যা বিশ্বের সেরা স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে গণ্যমান্য দের সমাবেশ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞদের নিয়ে –

কোলকাতা ২৭শে আগস্ট, ২০২২ঃ MEDICA GROUP OF HOSPITAL , পূর্ব ভারতের সবচেয়ে বড় বেসরকারি হসপিটাল চেন, প্রযোজিত মেডিকাকন এর প্রথম এডিশন অনুষ্ঠিত হল বৈদিক  ভীলেজ ষ্পা রিসোর্টে। ডঃ অলোক রায়, চেয়ারম্যান, MEDICA GROUP OF HOSPITAL , এই কনফারেন্সের প্রধান উপদেষ্টা। মাননীয়া স্বাস্থ্য মন্ত্রী শ্রীমতী চন্দ্রিমা ভট্টাচার্য এই অণূষ্ঠাণের প্রধান অতিথি এবং অণূষ্ঠাণের উদ্বোধন করেন । এছাড়া উপস্থিত ছিলেন আণ্ডীলাব ইলিয়াস , বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার সেই দাশো সেরিন, কনসাল জেনারেল রয়াল ভুটান কনস্যুলেট, ঈশ্বর রাজ পৌদেল , কনসাল জেনারেল , নেপাল কনস্যুলেট।

এই কনফারেন্স একটি প্ল্যাটফর্ম হিসেবে ভাবা হয়েছে যেখানে বিভিন্ন ভাগের বিশ্বমানের ক্লিনিক্যাল প্র্যাকটিস নিয়ে আলোচনা হয়, বিশেষ করে মেডিকায় যেই অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার হয়ে চলেছে চিকিৎসা পরিষেবায়।

ডঃ আলোক রায় চেয়ারম্যান মেডিকো গ্রুপ অফ হসপিটাল ডাক্তার দের এই সমাবেশ কে স্বাগত জানিয়ে বলেন , আমরা খুব খুশি যে মেডিকাকনের এই সমাবেশে সেরা বিশেষজ্ঞ ও গণ্যমান্য ব্যাক্তিরা এসেছেন মেডিকো গ্রুপ অফ  হসপিটালের প্রথম বার্ষিক সম্মেলনে। মেডিকার শুরুর থেকে স্বাস্থ্য পরিষেবার দিক থেকে অভাবণীয় উন্নতি চোখে পড়ার মত। মেডিকাকন সামনের দিনে মেডিক্যাল এডুকেশনের ক্ষেত্রে একটি বেঞ্চ মার্ক তৈরি করবে, যেখানে বিভিন্ন বিষয়য়ের বিশেষজ্ঞরা নিজেদের মতের আদান প্রদান করবেন। আমী বিশেষ করে ধন্যবাদ দিতে চাই মাননীয়া স্বাস্থ্য মন্ত্রী শ্রীমতী চন্দ্রিমা ভট্টাচার্য কে এবং বাকি যে সব অতিথিরা এসেছেন।

এই প্রেস কনফারেন্সে এবং আলোচনায় উপস্থিত সকলে বিভিন্ন ক্লিনিক্যাল বিষয়ক টপিক সম্পর্কে জানেন,

যেখানে একদিকে রয়েছে অ্যাডভান্সড অ্যারহাইথিমিয়া ম্যানেজমেন্ট, আবার ক্রিটিক্যাল কেয়ারের ক্ষেত্রে অঙ্গ প্রত্যঙ্গের সাহায্য প্রদান, জি আই এন্ডোস্কোপি এবং বিশেষ চিকিৎসার পরিকাঠামো যার সুবিধা রয়েছে মেডিকা হসপিটালে।

এছাড়া কিছু বিশেষ সেশন আয়োজন করা হয় যেখানে একাধিক বক্তা ছিলেন, নিজেদের স্ব স্ব ক্ষেত্রে বিখ্যাত, যারা নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন এবং বর্তমানে ব্যবহৃত দিকগুলো তুলে ধরেন।

নেফ্রোলজি বিভাগের ড: দিলীপ কুমার সরকার এবং ড: রোহিত রাংতা, কর্ডিওথোরাসিক ভাসকুলার বিভাগের ড: অর্পণ চক্রবর্তী , ড: কুণাল সরকার, এবং ড: সৌমোজিত ঘোষ, নিউরোলজি বিভাগের ড: এল এন ত্রিপাঠী, পালমনোলোজি বিভাগের ড: আর কে দাস, পেডিয়াট্রিক এবং কনজেনিটাল হার্টের রোগের বিভাগের ড: অনিল কুমার সিংঘী, অর্থোপেডিক বিভাগের ড: বিকাশ কাপুর এবং ড: অনির্বাণ চ্যাটার্জি, গ্যাস্ট্রোএন্ত্রোলজি বিভাগের ড: প্রদীপ্ত কুমার শেঠি এবং ড: স্নিগধেন্দু চন্দ, অনকোলজি বিভাগের ড: প্রফেসর সুবীর গাঙ্গুলি এবং অভয় কুমার, কার্ডিওলজি বিভাগ থেকে ড: অরিন্দম পান্ডে, ড: দিলীপ কুমার, ড: রানা রাঠোর রায়, ড: সৌম্য পাত্র, ড: সঞ্জীব এস মুখার্জি, ড: রবীন চক্রবর্তী , ড: অশেষ হালদার, ড: দেবপ্রিয় মন্ডল, ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন বিভাগ থেকে ড: তন্ময় ব্যানার্জি, ড: অভিরাল রায়, ড: সৌভিক পাল, ড: অর্ণব বেরা, এবং নিউরোলজি থেকে ড: কৌশিক সেন যোগদান করেন।

এই ইভেন্টের সময় ড: এল এন ত্রিপাঠী , সিনিয়র ভাইস চেয়ারম্যান, ডিরেক্টর এবং সিনিয়র কনসালটেন্ট নিউরোসার্জন, মেডিকো হসপিটাল, জানান, “পূর্ব ভারত এবং উত্তর পূর্ব ভারত থেকে আসা সমস্ত মেডিক্যাল পেশাদারদের অনেক আনন্দের সাথে আমি স্বাগত জানাই যারা এই মেডিকা কনফারেন্স 2022 এ এসেছেন। মেডিকা হসপিটাল তার পরিকাঠামোর জন্য গর্বিত , যেখানে এক দশকের বেশি সময় ধরে রোগীদের ব্রেন এবং শিরদাঁড়া অস্ত্রোপচার করা হয়ে এসেছে। এই কনফারেন্সে অস্ত্রোপচারের ক্ষেত্রে আমরা যতটা এগোতে পেরেছি তা দেখানো হবে সকলকে। বলাই বাহুল্য, অত্যাধুনিক প্রযুক্তি এবং পেশাদারদের নিয়ে মেডিকার টিম অত্যাধুনিক পরিষেবার ক্ষেত্রে আরো অগ্রসর হয়েছে।”

প্রথমবার এই বার্ষিক কনফারেন্স নিয়ে ড: রবীন চক্রবর্তী, সিনিয়র ভাইস চেয়ারম্যান, মেডিকা গ্রুপ, ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট এবং ইলেকট্রো ফিজিওলজিস্ট বলেন, “মেডিকা ইনস্টিটিউট অফ কার্ডিওলজির প্রধান হিসেবে আমি মেডিকাকন এ উপস্থিত সমস্ত স্বাস্থ্য পরিষেবার সাথে যুক্ত পেশাদারদের এবং সমস্ত গণমান্যদের অতিথিদের স্বাগত জানাতে চাই। আপনারা সকলে আমাদের বিভিন্ন বিভাগের উৎকর্ষ দিক দেখছেন যেমন ট্রান্সক্যাথিটার আওরটিক ভালভ রিপ্লেসমেন্ট (টিভিআর), ইলেকট্রো ফিজিওলজিক্যাল স্টাডিজ, জটিল অ্যাঞ্জিওপ্লাস্টি, ছবির সাহায্যে বিভিন্ন ইন্টারভেনশন পদ্ধতি এবং বিভিন্ন আধুনিক পদ্ধতি যা আমাদের রোগীদের ক্ষেত্রে ব্যবহার হয়ে থাকে। আমি খুবই আপ্লুত আপনাদের জানাতে যে পূর্ব ভারতে মেডিকা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি ইতিমধ্যেই স্পেশালাইজড চিকিৎসার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেছে। আমি আশা রাখছি যে আপনাদের মেডিকাকন এর অভিজ্ঞতা খুব ভালো হয়েছে।”

রোগীর চিকিৎসার ক্ষেত্রে মেডিকা সুপার স্পেশালিটি হসপিটাল বিশ্বমানের পরিষেবা, ক্লিনিক্যাল এবং প্রযুক্তিগত পরিকাঠামোর ক্ষেত্রে একটি বেঞ্চমার্ক তৈরি করেছে। ক্রিটিক্যাল কেয়ারের ক্ষেত্রে ইতিমধ্যেই যথেষ্ট ব্যুৎপত্তি লাভ করেছে এবং সাফল্যের সাথে মেডিকাকন এর প্রথম এডিশন নিঃসন্দেহে সাফল্যের এক নতুন পালক জুড়ে দিল এই গ্রুপের সাথে।

About Medica Group of Hospitals :

Medica Group of Hospitals one of the major and fast growing chains of Hospitals in eastern India today , has built and managed numerous health care facilities across the Eastern region over the past few years. The healthcare chain launched its operations with Medica North Bengal Clinic (MNBC) in Siliguri in 2008 and soon followed up with its flagship Hospital – Medica Super Speciality Hospital (MSH) – in Kolkata in 2010. The group has footprints in West Bengal, Jharkhand, Odisha, Bihar and Assam.

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!