Home » উচ্চ মাধ্যমিকের ফলাফলের তারিখ ও সময় জানিয়ে দিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ….

উচ্চ মাধ্যমিকের ফলাফলের তারিখ ও সময় জানিয়ে দিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ….

শোভন মল্লিক, কলকাতা: আগামী ২৪ শে মে দুপুর বারোটার প্রকাশ পাবে উচ্চ মাধ্যমিকের ফলাফল। ২৪ শে মে দুপুর ১২ টায় পর থেকেই অনলাইনে ফলাফল জানতে পারবে সকলে । ৩১ শে মে-এর মধ্যে সমস্ত স্কুলে পৌঁছে যাবে মার্কশিট।উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ নিজস্ব ওয়েব সাইটের মাধ্যমে সমস্ত বিস্তারিত জানিয়ে দিলেন ।

উচ্চ মাধ্যমিকের ফলাফলের তারিখ ও সময় জানিয়ে দিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ.

করোনা কালের পর এই প্রথম বছর আবার পুনরায় আগের নিয়ম মাফিক সম্পন্ন হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। শুধু তাই নয়,এই বছরে আগের বছর গুলির থেকে বেশি সতর্কতার সাথে উচ্চমাধ্যমিক পরীক্ষা সম্পূর্ণ হয়েছিল । বিভিন্ন নিয়ম জারি করা হয়েছিল কেন্দ্র গুলিতে ।

উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদ সূত্রে জানা গিয়েছে, মোট ২ হাজার ৩৪৯টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছিল। যার মধ্যে বেশ কিছু কেন্দ্রকে স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছিল । স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর এলাকার ক্ষেত্রেও ছিল ভিন্ন নিয়ম ।স্পর্শকাতর কেন্দ্রে ছিল মেটাল ডিটেক্টর এবং অতি স্পর্শকাতর কেন্দ্রে রেডিও ফ্রিকোয়েন্সি ডিটেক্টর। পরীক্ষার্থীদের ২ দফায় চিটিং হয় ঢোকার সময়ে।

খাতা দেখারও প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে বেশ কিছুদিন আগে। এখন ফলাফলের দিন ঘোষণা করে দিন ঘোষণা করলো উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ। ছাত্র-ছাত্রীরা তাদের ফলাফল দেখতে পাবে বিভিন্ন সরকারি এবং বেসরকারি ওয়েবসাইটে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!