Home » কলকাতা এশিয়ার বৃহত্তম স্পোর্টস এবং ফিটনেস এক্সপো ফিটএক্সপো ইন্ডিয়া ২০২৩ হোস্ট করবে

কলকাতা এশিয়ার বৃহত্তম স্পোর্টস এবং ফিটনেস এক্সপো ফিটএক্সপো ইন্ডিয়া ২০২৩ হোস্ট করবে

28 November 2023, Kolkata: কলকাতা ফিটএক্সপো ইন্ডিয়া ২০২৩-এর মাধ্যমে এশিয়ার বৃহত্তম বাণিজ্য ক্রীড়া, ফিটনেস এবং সুস্থতা এক্সপোগুলির মধ্যে একটি হোস্ট করবে। কলকাতার বিশ্ব বাংলা মেলা মাঠে (১লা থেকে ৩রা ডিসেম্বর) অনুষ্ঠিত এই অনুষ্ঠানটি আন্তর্জাতিক ইভেন্টের মতো একই মানদণ্ডে মেলে ডিজাইন করা হয়েছে।

“দ্য ফিটএক্সপো ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা-পরিচালক এবং কলকাতা স্পোর্টস ডিলার্স অ্যাসোসিয়েশনের (সিএসডিএ) ভাইস প্রেসিডেন্ট মিঃ গগন সচদেব বলেন, ফিটএক্সপো ইন্ডিয়া, একটি বি২সি এবং বি২বি এক্সপো, খেলাধুলা, ফিটনেস এবং সুস্থতার জন্য একটি ‘কুম্ভ মেলা’র মতো যা ক্রীড়া প্রেমীদের ফিটনেস প্রতি উৎসাহী এবং সুস্থতা অনুশীলনকারীদের ক্রমবর্ধমান ভিত্তির সাথে সংযুক্ত করে এবং একই সময়ে, যেখানে স্বাস্থ্য, সম্পদ এবং বাণিজ্য একসাথে চলে। সেই সব অঞ্চলে দ্রুত বর্ধনশীল ক্রিয়াগুলোকে ৩৬০-ডিগ্রী দিক নির্দেশ প্রদান করে ৷”

তিন লক্ষ বর্গফুট জুড়ে বিস্তৃত এই মেগা এক্সপোতে সারা ভারত থেকে ৫০০০ টিরও বেশি ফিটনেস বিশেষজ্ঞ এবং ক্রীড়া ব্যক্তিত্ব অংশগ্রহণ করবেন। স্পোর্টএক্সপোর সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। স্পোর্টস ডেভেলপমেন্ট অথরিটি, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া এবং বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশন সহ পশ্চিমবঙ্গের সমগ্র ফিটনেস এবং ক্রীড়া সম্প্রদায় কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন (সিডব্লিউবিটিএ) এর অধীনে আয়োজিত এই ইভেন্টের সাথে যুক্ত।


ফিটনেস, বডিবিল্ডিং, পাওয়ারলিফটিং, কেটলবেল, ওয়েট লিফটিং, ক্রস ফিট, আর্ম রেসলিং, ডান্স ফিটনেস, জুম্বা, জুম্বা, জুড়ে একশোরও বেশি বিভিন্ন ধরনের ইভেন্ট সহ ফটএক্সপো ইন্ডিয়া ২০২৩-এ মার্শাল আর্ট, মিক্সড মার্শাল আর্ট এবং যুদ্ধের খেলার বত্রিশটি ফর্ম্যাট থাকবে। এর সাথে ক্রিকেট ও ফুটবলের মতো জনপ্রিয় খেলা ছাড়া ও থ্রো বল, ডজ বল, রাগবি, স্কেটিং এবং সাইক্লিং ও থাকবে। এছাড়াও ইনডোর গেম যেমন ব্যাডমিন্টন, টেবিল টেনিস, ক্যারাম, দাবা, তীরন্দাজ এবং ডার্ট টুর্নামেন্ট এবং অন্যান্য অনেক কার্যক্রম থাকবে।

কর্পোরেট বিজনেস লাউঞ্জে এর সাথে বি২বি কার্যক্রম এবং ফিটপিচ (থিম-ভিত্তিক ফ্ল্যাগশিপ তহবিল সংগ্রহ এবং ট্রেড এক্সচেঞ্জ) ইভেন্টটি স্টার্ট-আপ এবং উদ্ভাবকদের জন্য বৃদ্ধি, সহযোগিতা এবং বিনিয়োগকে উৎসাহিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!