Home » ‘দ্য ইয়েলো স্ট্র’ রেস্তরায় লিচু উৎসব ‘লিচি-লোচা’

‘দ্য ইয়েলো স্ট্র’ রেস্তরায় লিচু উৎসব ‘লিচি-লোচা’

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ তীব্র গরমে অনেক খারাপের মধ্যে একটা ভালো জিনিস হচ্ছে মরশুমি ফল। গরমকালে উৎপাদিত হওয়া সেই সমস্ত ফল গরমের দহনজ্বালা কমাতে অনেকাংশে সক্ষম। আম গরমের সবথেকে জনপ্রিয় ফল। আম নিয়ে পুরো গরম কাল জুড়ে চলে নানা উৎসব আয়োজন। আমের তুলনায় খানিক পিছিয়ে থাকে গরমের অন্যান্য ফলগুলি। তবে এবার শহরের এক রেস্তরায় আয়োজিত হয়েছে এক বিশেষ উৎসব লিচু কে কেন্দ্র করে।

দ্য ইয়েলো স্ট্র’ রেস্তরায় লিচু উৎসব ‘লিচি-লোচা’

‘দ্য ইয়েলো স্ট্র’ রেস্তরায় ৩০ শে মে থেকে শুরু হয়েছে লিচু উৎসব ‘লিচি-লোচা’। উৎসবটি এখনও চলছে। লিচু দিয়ে তৈরি নানান স্বাদের খাবার ও পানীয় থাকছে এই রেস্তরায়। লিচি সোম টাম স্যালাড, লিচুর সঙ্গে থাই পদ, পাকচই লিচু স্যালাড ইত্যাদি নানা রকম পদ চেখে দেখার সুযোগ থাকছে এই উৎসবে। এছাড়াও পানীয় হিসেবে থাকছে লিচি অ্যাপেল ডিটক্স, লিচি ম্যাঙ্গ ইয়োগার্ট সান।

দ্য ইয়েলো স্ট্র’ রেস্তরায় লিচু উৎসব ‘লিচি-লোচা’

শহরে এদের অনেকগুলি আউটলেট আছে। গরমকালে সবকটি আউটলেটেই ফল দিয়ে তৈরি বিভিন্ন খাবার ও পানীয় পাওয়া গেলেও লিচু দিয়ে তৈরি খাবার এটা নতুন উদ্যোগ। এদের সবকটি আউটলেটেই এই উৎসব হচ্ছে। যেকোনো এক জায়গায় গেলেই পাবেন এই লিচুর রকমারি স্বাদ। দুজনের জন্য খরচ পড়তে পারে ৩০০ টাকা মত। তাহলে আর দেরি না করে আজই গিয়ে এই স্বাদ উপভোগ করে আসাই যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!