Home » পাহাড়ি মহিলাদের সাথে চা-পাতা সংগ্রহে মাননীয়া মূখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়।

পাহাড়ি মহিলাদের সাথে চা-পাতা সংগ্রহে মাননীয়া মূখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়।

এবার একে বারেই অন‍্য রুপে দেখা গেল পশ্চিমবঙ্গের মূখ‍্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দোপাধ‍্যায় কে। পর্যটক বা ভ্রমনপ্রিয় মানুষের কাছে উত্তরবঙ্গ চির কালীন একটি আকর্ষণীয় স্থান যেখানে রয়েছে রহস‍্যময় পাহাড় আর সবুজে ঘেরা এক আদিম প্রকৃতির রুপ। আর সেখানেই রয়েছে বিশ্বের সেরা চা পাতার বাগানগুলি।

উত্তরবঙ্গের কথা ভাবলেই যে দৃশ‍্য গুলি চোখে ভেসে ওঠে তার মধ‍্যে চা বাগানে মহিলা চা-শ্রমিকদের পিঠে ঝুড়ি বেঁধে চা পাতা বাছাই করার দৃশ‍্যটা ভীষন চেনা। আর এবার মকাইবাড়ী চা বাগানের মহিলা চা শ্রমিক দের সাথে স্থানীয় পোষাক পরে, পিঠে ঝুড়ি বেধে চা পাতা বাছাই করে তুলতে দেখা গেল রাজ‍্যের মূখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দোপাধ‍্যায় কে।

এই মুহুর্তে নিজের পারিবারিক একটি অনুষ্ঠানে যোগদান করতেই মাননীয়া পৌঁছেগেছেন কার্শিয়াং এ..  সেখানে মকাইবাড়ী চা বাগানের শ্রমিকদের সাথে সৌজন‍্য মূলক সাক্ষাতে গিয়েই মহিলা শ্রমিকদের সাথে মিশে গিয়ে চা পাতা বাছাই করলেন। স্বাভাবিক ভাবেই চা বাগানের শ্রমিকরাও বেশ খুশী।

এর আগেও মাননীয়া তার বিভিন্ন যাত্রাপথে নিজের কনভয় থামিয়ে কখনও চায়ের দোকানে নিজেই চা করেছেন আবার কখনও তেলে ভাজার দোকানে ভেজেছেন আলুর চপ। নিজেকে স্বাচ্ছন্দ্যের সাথে সাধারন মানুষের সাথে একাত্ম করেছেন বার বার। তবে সে নিয়ে বিরোধী শিবির ও সমালোচক দের কম সমালোচনার সম্মুখীন হননি মাননীয়া। তবে সেই সব সমালোচক দের গুরুত্ব না দিয়ে তাঁকে আবারও দেখা গেল স্বভুমিকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!