Home » রুমেলি এন্ড রিদম ডান্স ইনস্টিটিউট নিবেদন করল “আমরা আলোর পথযাত্রী”

রুমেলি এন্ড রিদম ডান্স ইনস্টিটিউট নিবেদন করল “আমরা আলোর পথযাত্রী”

রুমেলি এন্ড রিদম ডান্স ইনস্টিটিউট নিবেদন করল “আমরা আলোর পথযাত্রী”, সম্প্রতি,উত্তম মঞ্চে।
বেঙ্গল মিউজিক কলেজের অধীনে রুমেলি অ্যান্ড রিদম ড্যান্স ইনস্টিটিউট এর কর্ণধার রুমেলি দত্ত মজুমদার তাঁর প্রিয় প্রয়াত দাদুর প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান “আমরা আলোর পথযাত্রী” আয়োজন করেছিলেন। রুমেলি তাঁর ছাত্র-ছাত্রীদের সৃজনশীল সমসাময়িক নৃত্যশৈলী রাসা-ক্যাডেন্সকে মঞ্চে পরিবেশন করলেন।
অনুষ্ঠানের প্রথম নিবেদনে ছিল আদি শক্তি । রুমেলি এখানে শক্তি রূপে ছিলেন, সাথে ছিলেন তাঁর ছাত্র-ছাত্রীরা ।আদি শক্তি দেবী দুর্গা, আদিম, প্রথম শক্তি যিনি মহাবিশ্ব সৃষ্টি করেন.. এবং দুর্গা শব্দের অর্থ হল, “অজেয়, অপ্রতিরোধ্য”।

রুমেলি এন্ড রিদম ডান্স ইনস্টিটিউট নিবেদন করল "আমরা আলোর পথযাত্রী"

দ্বিতীয় নিবেদন ছিল ” দ্যা রয়্যাপসোডী অফ দ্যা সয়েল, সোল এন্ড ওয়াটার”। আর সর্বশেষ নিবেদন রাজু দাস বাউল, বাংলার অন্যতম পরিচিত গান,মাটির গান বাউল পরিবেশন করেন। রুমেলি ও রাজু দাস বাউল এই অংশে বিশেষ বাউল গানের সাথে নৃত্য পরিবেশন করলেন।জয়দেব কেন্দুলি সহ সকল প্রধান বাউল উৎসবে রাজু বহুবার সঙ্গীত পরিবেশন করেছেন যেমন এডিনবার্গ ফ্রিঞ্জ উৎসব (ইউকে)। তাঁর ডিস্কোগ্রাফিতে নিউজিল্যান্ডের সমসাময়িক গোষ্ঠীর সাথে একটি অ্যালবাম রয়েছে – দ্য থ্রি সিস এট পিরামল হাবেলি ।

রুমেলি এন্ড রিদম ডান্স ইনস্টিটিউট নিবেদন করল "আমরা আলোর পথযাত্রী"

এদিন গুণীজনেদের মধ্যে উপস্থিত ছিলেন ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায় ,কেতন সেনগুপ্ত, কোহিনূর সেন বরাট, পলি গুহ প্রমুখ।শুভেচ্ছা বার্তা পাঠান গুরু থাঙ্কমনী কুট্টি। রুমেলি বললেন, “আমি বিশ্বাস করি নাচ হল একটি ভাষা, আমাদের মন, শরীর এবং আত্মার সাহায্যে যোগাযোগের একটি উপায়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!