Home » যুদ্ধ বিমান “তেজস” এ চালকের ভূমিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

যুদ্ধ বিমান “তেজস” এ চালকের ভূমিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আত্মনির্ভর ভারত এখন বিশ্বের মধ‍্যে অন‍্যতম শক্তিশালী দেশ হিসাবে স্বীকৃতি অর্জন করেছে। ভারতবর্ষ প্রতিরক্ষা বিভাগে বিগত বেশ কিছু বছরে বিশেষ আর্থিক পরিকল্পনার মাধ‍্যমে জল স্থল ও বিমান বাহিনীতে এনেছে একের পর এক অত‍্যাধুনিক সমরাস্ত্র যা দেখে প্রতিবেশী শত্রু দেশ গুলির ইতিমধ্যেই কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে। ইতিহাসে বার বার উল্লেখ্য বারং বার প্রতিবেশী বর্গী আক্রমণ আর সহজ নয়। স্বাভাবিক ভাবেই ভারতের সেই সব সমরাস্ত্র কতটা কার্যকর তা নিজেই পরখ করে দেখলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

যুদ্ধ বিমান "তেজস" এ চালকের ভূমিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে ভারতীয় বিমানবাহিনী DRDO ও HAL এর সহযোগিতায় ভারতের অন‍্যতম ঘাতক যুদ্ধ বিমান “তেজস” এ  বিমান চালকের ভূমিকায় পরখ করে দেখলেন।

দুইটি আসন যুক্ত এই যুক্ত বিমান “তেজস” যা একই সাথে বিমান বাহিনী ও নৌবাহিনীতে একই সাথে অন্তর্গত একটি লাইট কমব‍্যাট এয়ারক্রাফ্ট।  ১৯৮০ র দশকে মিগ-২১ কে নতুন করে প্রতিস্থাপনের কাজ শুরু করে ২০০৩ সালে এর নতুন নাম করন হয় “তেজস”  যা ভারতের নিজস্ব নির্মাতা হিন্দস্থান অ‍্যারোনটিকাল ডেভেলপমেন্ট এজেন্সি দ্বারা প্রস্তুত যা দ্বিতীয় আধুনিক পারমানবিক অস্ত্র বহন ও চালনাকারী হালকা যুদ্ধ বিমান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ “তেজস” চালনার রোমাঞ্চকর  অনুভূতি তে অভিভূত হয়ে সমগ্র দেশবাসী কে ও বিমানবাহিনীর সমস্ত বিভাগকে নতুন “আত্ম নির্ভর ” ভারতের শুভেচ্ছা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!