Home » রাজ্য সরকারের নতুন প্রকল্প ‘যাত্রীসাথী’

রাজ্য সরকারের নতুন প্রকল্প ‘যাত্রীসাথী’

পর্ণা চ্যাটার্জী, কলকাতাঃ রাজ্যে শুরু হতে চলেছে নতুন সরকারী প্রকল্প ‘যাত্রীসাথী’। সাধারণ মানুষের সুবিধার্থে ইতিমধ্যে বহু প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। যার সুবিধা ভোগ করছেন সাধারণ মানুষ। তেমনই এক নতুন পরিকল্পনার কথা জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে। ‘যাত্রীসাথী’ নামক এই সুবিধা পাওয়া যাবে রাস্তায় বেরোলে। সরকারী অ্যাপ ক্যাব পরিষেবা হতে চলেছে এই ‘যাত্রীসাথী’।

রাস্তায় বেরোলে বাস অটো থেকে একটু মুক্তির জন্য একটু আরামের জন্য অ্যাপ ক্যাব ব্যবহার করেন বহু মানুষ। তবে সেই ক্যাবের ভাড়া অনেকটাই বেশি। সাধারণ মানুষের পক্ষে সবসময় তা বহন করা সম্ভব হয়না। তাদের কথা মাথায় রেখেই সরকারের এই নতুন প্রকল্প। এই প্রকল্পেও অ্যাপের মাধ্যমে গাড়ি ভাড়া করতে হবে। তবে ভাড়া হবে অনেকটাই কম এবং সাধ্যের মধ্যে। ভাড়া কত হবে তা এখনও নির্দিষ্ট করে না জানালেও ভাড়া কম হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পরিবহন মন্ত্রক।

সমস্ত দিক ঠিকঠাক থাকলে পুজোর আগেই হয়তো চালু হয়ে যাবে এই পরিষেবা। তথ্য প্রযুক্তি দপ্তরের আওতায় পাইলট প্রজেক্ট হিসেবে ইতিমধ্যেই ট্রায়াল রান শুরু হয়ে গেছে এই গাড়িগুলির। শহরের বিভিন্ন প্রিপেড ট্যাক্সি কাউন্টার থেকে হচ্ছে এই ট্রায়াল রান গুলি। হলুদ ট্যাক্সিও এই পরিষেবায় সামিল থাকবে বলে জানাচ্ছে পরিবহন দপ্তর। মানুষের লাভের পাশাপাশি গাড়ি চালকদের লভ্যাংশের পরিমাণও বাড়বে বলেই জানা যাচ্ছে। অন্যান্য অ্যাপ ক্যাবের তুলনায় ভাড়া অনেকটাই কম হবে বলে সাধারণ মানুষের কাছে এই পরিষেবার গ্রহণযোগ্যতা বেশি হবেই বলে আশা করছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!