Home » অবশেষে খুশির খবর, ভারতে এবার বর্ষার আগমন….

অবশেষে খুশির খবর, ভারতে এবার বর্ষার আগমন….

শোভন মল্লিক,কলকাতা : গরমের দাবদাহে বাংলার অবস্থা এই মুহূর্তে শোচনীয়। চলতি মাসের শুরু থেকেই তাপপ্রবাহ চলছে বাংলায়। এমনকি প্রতিদিনই ৪০ ছুই ছুই তাপমাত্রা। প্রতিটি মানুষের অবস্থা কাহিল। এমনকি দেখা মিলছে না কালবৈশাখী কিংবা বৃষ্টির। এই মুহূর্তে স্বস্তির উপায় একমাত্র বর্ষা। তাই এই মুহূর্তে সকলেই বর্ষার আগমনের অপেক্ষায় অপেক্ষারত। অবশেষে সেই সুখবরও জানিয়ে দিল আবহাওয়া দপ্তর। বর্ষা ঢুকতে চলেছে ভারতে। এবার স্বস্তির বৃষ্টিতে ভিজতে চলেছে ভারত। মানুষ অবশেষে পেতে চলেছে এই গরমের থেকে মুক্তি। অবশেষে আবহাওয়াবিদরা জানিয়ে দিলেন কবে ভারতে আগমন হতে চলেছে বর্ষার।

অবশেষে খুশির খবর, ভারতে এবার বর্ষার আগমন….

আবহাওয়া দপ্তর অনুমান করছেন, অন্য বছরের তুলনায় এই বছরে দেরিতেই হবে বর্ষার আগমন। ঘূর্ণিঝড় জনিত বিভিন্ন কারণে আরো দেরি হতে চলেছে বর্ষার আগমনের। অন্য বছরে কেরলে জুন মাসের প্রথম দিকেই বর্ষার আগমন হয়। কিন্তু এখনো কেরলে বর্ষার দেখা মেলেনি। পূর্বাভাস বলছে, চলতি সপ্তাহের ৮ কিংবা ৯ জুন কেরলে বর্ষার প্রবেশ ঘটতে পারে। এই নির্দিষ্ট তারিখের কিছুটা আগেও কেরলে বর্ষা প্রবেশ করতে পারে। অর্থাৎ বোঝাই যাচ্ছে বর্ষার বৃষ্টিতে ভিজতে চলছে কেরলবাসী। কিন্তু বঙ্গে কবে বর্ষা ঢুকবে?

অবশেষে খুশির খবর, ভারতে এবার বর্ষার আগমন….

বঙ্গে এই মুহূর্তে বর্ষার প্রবেশের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন আবহাওয়া দপ্তর। কেরালায় মৌসুমী বায়ুর আগমন হতে চলেছে 8 থেকে 9 জুনের মধ্যে। কিন্তু পশ্চিমবঙ্গে এই মুহূর্তে মৌসুমী বায়ুর প্রবেশ ঘটবে না। এই মুহূর্তে একই রকম অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে দিয়ে বঙ্গবাসীকে জীবন অতিবাহিত করতে হবে। এই তাপপ্রবাহ সঙ্গে উচ্চ তাপমাত্রাই সহন করবে বঙ্গবাসী।

অবশেষে খুশির খবর, ভারতে এবার বর্ষার আগমন….

কিন্তু আশার আলো এই যে, কেরলে বর্ষা প্রবেশ ঘটলেই ধীরে ধীরে সারা ভারতবর্ষ জুড়ে মৌসুমী বায়ু প্রবেশ করবে। ফলস্বরপ ক্রমাগত দেশের বিভিন্ন রাজ্যে বর্ষা প্রবেশ করবে। জুনের শেষের দিকে পশ্চিমবঙ্গেও বর্ষা প্রবেশ করতে পারে বলে আবহাওয়া দপ্তরের অনুমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!