Home » কয়েক মিনিটের কাল বৈশাখী ঝড়ে বিপর্যস্ত পূর্ব মেদিনীপুর জেলার রামনগর অঞ্চলের দক্ষিণ তেতুল তলা হরিপুর শিখরপুর সহ বেশ কয়েকটি গ্রাম।

কয়েক মিনিটের কাল বৈশাখী ঝড়ে বিপর্যস্ত পূর্ব মেদিনীপুর জেলার রামনগর অঞ্চলের দক্ষিণ তেতুল তলা হরিপুর শিখরপুর সহ বেশ কয়েকটি গ্রাম।

কয়েক মিনিটের কাল বৈশাখী ঝড়ে বিপর্যস্ত পূর্ব মেদিনীপুর জেলার রামনগর অঞ্চলের দক্ষিণ তেতুল তলা হরিপুর শিখরপুর সহ বেশ কয়েকটি গ্রাম। সঙ্গে ব্যাপক সিলা বৃষ্টি। কয়েক মিনিটের দমকা ঝড় নিমেষে এই ধরনের ক্ষতি করে দেওয়া এর আগে কখনো দেখেনি এলাকার মানুষ জন। এই এলাকায় কয়েকশো বাড়ি যেমন ভেঙেছে তেমনি ভাবে ধান পান চাষের ব্যাপক ক্ষতি হয়েছে। বড় বড় গাছ ভেঙেছে লাইট পোস্ট ভেঙেছে উড়িয়ে নিয়ে গেছে বাড়ির চালা। অসহায় ভাবে দিন কাটাচ্ছেন গৃহহীন এই সমস্ত পরিবারের লোক জনেরা।বিঘারপর বিঘা ধান পান কলা বাগান সম্পূর্ণ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ইতি মধ্যে এলাকায় পরিদর্শন এসেছেন জয়েন্ট বিডিও এলাকার অঞ্চল প্রধান, জন প্রতিনিধিরা।

মানুষ জনেরা জানাচ্ছেন গতকাল রাত থেকে তারা না খেয়ে আছেন পঞ্চায়েত তরফ থেকে তাদেরকে কিছুটা চালের ব্যবস্থা করা হচ্ছে। ত্রিপল এর ব্যবস্থা করা হচ্ছে। তবে গ্রামবাসীরা এখনো পর্যন্ত যেটা জানালেন তাদের কাপড়, খাবার, বাড়ির চালা সব কিছু উড়িয়ে নিয়ে গেছে শিলা বৃষ্টিতে বৃষ্টির জলে ভিজে নষ্ট হয়েছে। জল ঝরে নষ্ট হয়েছে। ব্যাপক শিলা বৃষ্টি হয়েছে যাতে করে সবজি চাষের ক্ষতি হয়েছে ধান চাষের ক্ষতি হয়েছে। প্রশাসনিক ভাবে সবটা খতিয়ে দেখে গ্রামবাসীদের পাশে থাকার ব্যবস্থা নিচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to Go Up
error: Content is protected !!